Monday, May 16, 2022
spot_img
Homeবিজ্ঞান ও প্রযুক্তিএসএমই ই-ডাটাবেইসের কার্যক্রম শুরু

এসএমই ই-ডাটাবেইসের কার্যক্রম শুরু

এটুআইয়ের সহযোগিতায় দেশব্যাপী এসএমই ই-ডাটাবেইস তৈরি করছে এসএমই ফাউন্ডেশন। এই ই-ডাটাবেইস নিবন্ধিত হলে সহজে সেবা পাবেন ক্ষুদ্র উদ্যোক্তারা।  http://www.smef.nise.gov.bd এই ওয়েব লিংকে লগইন করে একজন উদ্যোক্তা নিজে/ইউনিয়ন ডিজিটাল সেন্টারের সহায়তায়/এসএমই ক্লাস্টার অ্যাসোসিয়েশনের মাধ্যমে এসএমই ই-ডাটাবেইসের জন্য নিজেদের তথ্য আপলোড করতে পারবেন। ই-ডাটাবেইস তৈরি কার্যক্রমের অংশ হিসেবে গতকাল বৃহস্পতিবার প্রাথমিকভাবে ঢাকার শ্যামপুর, বগুড়ার আদমদীঘি, পিরোজপুরের নেছারাবাদ ও কিশোরগঞ্জের ভৈরব—দেশের চারটি উপজেলা/থানায় পাইলট কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

এসএমই ফাউন্ডেশনের চেয়ারপারসন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহেমদ পলক। স্বাগত বক্তব্য দেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. মফিজুর রহমান এবং শুভেচ্ছা বক্তব্য দেন এটুআই (a2i)-এর প্রকল্প পরিচালক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর।

প্রতিমন্ত্রী জুনাইদ আহেমদ পলক বলেন, ‘নিয়মিত হালনাগাদকৃত ডাটাবেইস না থাকার ফলে আমাদের প্রায়ই সিএমএসএমই খাত নিয়ে নানা রকম নীতিগত সিদ্ধান্ত গ্রহণে বেগ পেতে হতো। এসএমই উদ্যোক্তাদের প্রশিক্ষণ, তহবিলের জোগান এবং ব্যবসার বিভিন্ন সেবা দেওয়া নিশ্চিত করতে একসঙ্গে কাজ করতে পারে এসএমই ফাউন্ডেশন ও আইসিটি বিভাগ। ’

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments