Monday, May 27, 2024
spot_img
Homeখেলাধুলাএমবাপ্পেকে অলিম্পিকের জন্য ছাড়তে রিয়ালের প্রতি ফরাসি প্রেসিডেন্টের আহ্বান

এমবাপ্পেকে অলিম্পিকের জন্য ছাড়তে রিয়ালের প্রতি ফরাসি প্রেসিডেন্টের আহ্বান

ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন আশা করছেন কিলিয়ান এমবাপ্পেকে ‘প্যারিস অলিম্পিক গেমস’ খেলার জন্য ছাড়বে রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদই হচ্ছে ২০১৮ বিশ্বকাপজয়ীর পরবর্তী গন্তব্য, এটা অনেকটা নিশ্চিত। ফ্রেঞ্চ তারকা এমবাপ্পে শুক্রবার নিশ্চিত করেছেন যে তিনি মৌসুম শেষে প্যারিস সেন্ট-জার্মেইন (পিএসজি) ছেড়ে যাবেন। ফরাসি প্রেসিডেন্ট নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ভিডিওতে বলেছেন, ‘আমার মন্তব্য করার কিছু নেই তবে সত্যিটা হলো রিয়াল মাদ্রিদের ওপর নির্ভর করছি যেন অলিম্পিক গেমসের জন্য এমবাপ্পেকে ছেড়ে দেয় ফ্রান্সের হয়ে খেলতে।’

উল্লেখ্য রিয়াল মাদ্রিদ গত মার্চে জানিয়েছিল তাদের কোনো খেলোয়াড়কে অলিম্পিক গেমসের জন্য ছাড়তে চায় না তারা। রিয়াল মাদ্রিদে থাকা ফ্রেঞ্চ তারকা ওরেলিয়া চুয়ামেনি এ সম্পর্কে বলেন, ‘অলিম্পিক গেমসের জন্য আমাদের না ছাড়ার কথা জানিয়েছে ক্লাব কর্তৃপক্ষ। আমিও অলিম্পিকে খেলতে চাই কিন্তু ক্লাব যদি না ছাড়ে তাহলে কিছু করার থাকবে না।’ ম্যাক্রন গত ১৬ই এপ্রিল এক ভিডিওতে বলেছিলেন, ‘ইউরোপিয়ান ক্লাবের খেলোয়াড়রা যদি অলিম্পিক গেমসে অংশ নিতে পারে তাহলে আমরা একটা দারুণ খেলা উপহার দিতে পারবো।’ অলিম্পিক গেমসের ঠিক আগে ১৪ই জুন থেকে ইউরোপিয়ান ফুটবল চ্যাম্পিয়নশিপ (উয়েফা ইউরো’২৪) হওয়ার কথা। কাছাকাছি সময়ে দুইটি আন্তর্জাতিক খেলা থাকায় ক্লাব ছাড়তে চাইবে না খেলোয়াড়দের। অবশ্য রিয়াল মাদ্রিদ জানিয়েছে, ফিফা বিশ্বকাপ বাছাই এবং ফিফার অন্য টুর্নামেন্টগুলোর জন্য তারা খেলোয়াড়দের ছাড়তে রাজি আছে। তবে অলিম্পিক গেমস যেহেতু ফিফার কোনো ইভেন্ট নয় তাই তারা এর জন্য ছাড়তে রাজি নয়।

গত ২৩ মার্চ জার্মানির সঙ্গে ফ্রান্সের খেলার আগে সংবাদ সম্মেলনে এমবাপ্পে বলেছিলেন তিনি অলিম্পিকে খেলতে চান। অবশ্য তিনি বলেন, ‘এটি পুরোপুরি আমার উপর নির্ভর করে না।’ রিয়াল মাদ্রিদ ম্যানেজার কার্লো আনচেলোত্তি ফরাসি প্রেসিডেন্টের কথা নিয়ে কোনো মন্তব্য করতে চাননি।

তিনি বলেন, ‘ফ্রান্সের প্রেসিডেন্ট যা বলেছেন তা নিয়ে মন্তব্য করার এখতিয়ার নেই আমার। আমাদের সামনে আরো ম্যাচ আছে তা নিয়ে কথা বলতে পারি।’ ২০২৪ সালের অলিম্পিক গেমসে ফুটবল মাঠে গড়াবে ২৪ জুলাই। আয়োজক দেশ ফ্রান্সের ৭টি শহরে ৯ই আগস্ট পর্যন্ত হবে ফুটবলের ইভেন্ট।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments