Wednesday, June 12, 2024
spot_img
Homeখেলাধুলাএবার ঢাকাকে হারিয়ে পঞ্চম জয় পেল সাকিবের বরিশাল

এবার ঢাকাকে হারিয়ে পঞ্চম জয় পেল সাকিবের বরিশাল

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলে ঢাকা ডমিনেটরসকে ১৩ রানে হারিয়ে পঞ্চম জয়ের দেখা পেল সাকিবের ফরচুন বরিশাল। শুক্রবার অলরাউন্ডার নাসিরের দুর্দান্ত অর্ধ- শতকেও হার এড়াতে পারেনি দলটি। বরিশালের দেওয়া ১৭৪ রানে জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬০ রান করে ঢাকা।

বরিশালের দেওয়া ১৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভালো শুরু পেয়েছিল ঢাকার দুই ওপেনার। তবে সৌম্য সরকার এবং উসমান ঘানির বিদায়ের পর মোহাম্মদ ইমরানও দ্রুত ফিরলে চাপে পড়ে ঢাকা। তবে সেই ধাক্কা সামলে এগিয়ে যেতে থাকেন মিঠুন-নাসির জুটি। এই দুই ব্যাটার মিলে গড়েন ৮৯ রানের জুটি। শেষ দিকে মিঠুন ৪৭ রান করে আউট হলেও নাসির অপরাজিত থাকেন ৫৪ রান করে। বরিশালের হয়ে ১টি করে উইকেট সংগ্রহ করেন মোহাম্মদ ওয়াসিম, চাতুরাঙ্গা ডি সিলভা এবং করিম জানাত।

এর আগে, টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় বরিশাল। দলীয় ১১ রানে আউট হন সাইফ হাসান। এরপর দ্রুতই আউট হয়ে সাজঘরে ফিরে যান আরেক ওপেনার এনামুল বিজয়। মিরাজ ও চতুরঙ্গ ডি সিলভা মিলে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন। তবে দলীয় ৪৪ রানে সিলভাও প্যাভিলিয়নে ফেরেন। এরপর মিরাজকে সঙ্গে নিয়ে বড় জুটি গড়ার চেষ্টা করেন অধিনায়ক সাকিব আল হাসান।

এক পর্যায়ে মিরাজও আউট হলে ইফতিখার আহমেদকে সঙ্গী করে রানের চাকা সচল রাখেন সাকিব। ব্যাট হাতে ১৭ বলে ৩০ রানের ঝোড়ো ইনিংস খেলে সাজঘরে ফেরেন সাকিব। শেষ দিকে ৩১ বলে নিজের অর্ধশতক পূরণ করে বরিশালকে বড় সংগ্রহ এনে দেন ইফতিখার। পাকিস্তানি এই ব্যাটারের ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান সংগ্রহ করে ফরচুন বরিশাল।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments