Monday, May 27, 2024
spot_img
Homeখেলাধুলাএবার ‘ট্রেবলে’ চোখ কিংসের

এবার ‘ট্রেবলে’ চোখ কিংসের

২০১২-১৩ মৌসুমে মারুফুল হকের অধীনে ফেডারেশন কাপ, স্বাধীনতা কাপ ও লীগে চ্যাম্পিয়ন হয়ে এক মৌসুমে তিনটি শিরোপা জিতেছিল শেখ রাসেল ক্রীড়া চক্র। এর আগে ২০০২ সালে এমন অর্জন ছিল ঢাকা মোহামেডানের। এবার স্বাধীনতা কাপ ও লীগ চ্যাম্পিয়ন হওয়ার পর ট্রেবলে চোখ রাখছে বসুন্ধরা কিংস। গত মৌসুমে কিংসেরও সুযোগ ছিল ট্রেবল জয়ের। মোহামেডানের বিপক্ষে ফেডারেশন কাপ হারায় তা আর হয়নি। এবার সেই অপূর্ণতা পূরণ করতে হলে সেই মোহামেডান বাধাই পেরুতে হবে এই ময়মনসিংহে। কারণ মোহামেডান ইতোমধ্যে ফাইনাল নিশ্চিত করেছে টুর্নামেন্টের। তবে কিংসের বড় পরীক্ষা। শিরোপাপ্রত্যাশী আবাহনীকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করতে হবে বসুন্ধরা কিংসকে।

ফুটবলে সবচেয়ে মর্যাদার ট্রফি লীগ শিরোপা। তিন ম্যাচ বাকি থাকতেই শনিবার মোহামেডানকে ২-১ গোলে হারিয়ে সেটা নিশ্চিত করেছে বসুন্ধরা কিংস।

২০১৮ সালে আগমনের পর থেকে এটা পঞ্চম শিরোপা দলটির। এই দলের নেতৃত্বে আছেন ব্রাজিলিয়ান রবসন রবিনহো। এই ফুটবলার লীগের শিরোপা জিতেই তৃপ্ত নন জানিয়ে বলেন, ‘সামনে আমাদের আবার আবাহনীর বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচ (ফেডারেশন কাপের সেমিফাইনাল)। সেই ম্যাচ জিতে এবং ফাইনালে উঠে চ্যাম্পিয়ন হয়ে ট্রেবল জিততে চাই।’ কিংস মাঠে অপ্রতিরোধ্য। সবশেষ ১৫ ম্যাচের মধ্যে মাত্র দু’টিতে পয়েন্ট হারিয়েছে দলটি। শিরোপা নিশ্চিত হওয়ার পর লীগের বাকি তিন ম্যাচেও জিততে চান রাকিব হোসেন।

কিংসের দেশি ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি গোল করা রাকিব বলেন, ‘আমাদের হয়তো লীগের শিরোপা নিশ্চিত হয়েছে। কিন্তু এখনো মৌসুম শেষ হয়নি। লীগের তিনটি খেলা বাকি আছে। ফেডারেশন কাপ আছে। আগামী মঙ্গলবার আবাহনীর বিপক্ষে আমাদের ফেডারেশন কাপের সেমিফাইনাল। ওই ম্যাচটা আমারদের অবশ্যই জিততে হবে। তারপর ফাইনালে আমরা মোহামেডানকে হারিয়ে মৌসুমের সবকটি ট্রফি জিতে উৎসব করতে চাই।’ বসুন্ধরা কিংস প্রথম লেগ শেষে মাত্র চার পয়েন্ট খুইয়েছিল। দ্বিতীয় লেগে এসে তিন ম্যাচ হাতে থাকতেই চ্যাম্পিয়ন। এত দ্রুত চ্যাম্পিয়ন হওয়া প্রসঙ্গে রাকিব বলেন, ‘এবারের লীগ গত বছরের চেয়ে কঠিনই ছিল।

দ্বিতীয় লেগে প্রতিপক্ষ পয়েন্ট হারানোয় আমাদের কাজ সহজ হয়। বিশেষ করে আগের ম্যাচে আবাহনীকে আমরা হারানোর পরই আরো মসৃণ হয় লীগ শিরোপার বিষয়টি।’ জাতীয় দলের ফরোয়ার্ডরা বিদেশিদের জন্য খেলার সুযোগ পান না। কিংসে উচু মানের বিদেশিদের পাশে থেকেও নিয়মিত গোল করেছেন রাকিব। এখন পর্যন্ত লীগে ৯  গোল রাকিবের। জাতীয় দলের হয়েও গোল পাচ্ছেন। সাম্প্রতিক সময়ে নিজের পারফরম্যান্স নিয়ে রাকিব বলেন, ‘এই কৃতিত্ব টিমমেট সবার। বিদেশিরাও আমাকে সহায়তা করেছে।’

স্বাধীনতার আগে ঢাকা ওয়ান্ডারার্সের ষাটের দশকের মধ্যে পাঁচ বার চ্যাম্পিয়ন হওয়ার কৃতিত্ব রয়েছে। তবে সেটা টানা নয়। ১৯৪৮ সাল থেকে শুরু হওয়া ঢাকা লীগে বসুন্ধরা কিংস ক্রমেই নিজেদের অনন্য স্থানে নিচ্ছে। টানা পঞ্চমবার চ্যাম্পিয়ন হলো তারা। তবে শিরোপা নিশ্চিত করেও সেভাবে উদযাপন করেনি ক্লাবটি। শুধু চ্যাম্পিয়ন জার্সি পড়ে হাতে পাঁচ আঙুল প্রদর্শন করেছেন খেলোয়াড় ও কোচিং স্টাফরা। হোম ম্যাচে অবশ্য বড় উদযাপনের পরিকল্পনা রয়েছে তাদের। তবে তার আগে মঙ্গলবার আবাহনীকে হারিয়ে ফেডারেশন কাপের ফাইনাল নিশ্চিত করতে চায় টানা পাঁচ বারের লীগ চ্যাম্পিয়নরা।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments