Wednesday, April 17, 2024
spot_img
Homeজাতীয়এবার জিএম কাদেরকে সাদ এরশাদের লিগ্যাল নোটিশ

এবার জিএম কাদেরকে সাদ এরশাদের লিগ্যাল নোটিশ

১০০ কোটি টাকার মানহানির মামলার প্রস্তুতি

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান মো. সাহিদুর রহমান টেপার পর এবার জিএম কাদেরকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। জাতীয় পার্টি (কা-চু) থেকে এরশাদপুত্র রাহগির আল মাহি সাদ এরশাদকে অব্যাহতি দিয়ে রাজনৈতিক ও সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করায় এই উকিল নোটিশ।

শনিবার জিএম কাদেরের রাজনৈতিক কার্যালয়ে পাঠানো লিগ্যাল নোটিশে বলা হয়, সাদ এরশাদ ৯ মার্চ জাতীয় পার্টির জাতীয় কাউন্সিলে কো-চেয়ারম্যান নির্বাচিত হোন। অ্যাড. মাসুদুর রহমান স্বাক্ষরিত নোটিশে বলা হয়েছে রাহগির আল মাহি সাদ এরশাদকে কথিত অব্যাহতি নাটক পত্র সাজিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রচার প্রকাশনা করে জনসম্মুখে তাঁর রাজনৈতিক মর্যাদা এবং সামাজিক মান সম্মান ক্ষুন্য করা হয়েছে। এতে ১শ কোটি টাকার মানহানিকর ক্ষতি সাধন করা হয়েছে। পাশাপাশি পেনাল কোড এর ৪৯৯ ধারা ও মানহানিকর তথ্য প্রকাশ, প্রচার এর জন্য ডিজিটাল নিরাপত্তা আইনে-২০১৮ এর ২৯ (১) (২) ধারার অপরাধ করেছেন। তাই পল্লীবন্ধুপুত্র সাদ এরশাদের প্রদর্শের প্রতি আদর্শিত হয়ে আপনাকে স্ব-উদ্যেগে লিগ্যাল নোটিশ পাঠানো হলো।

কেনো আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে না, তা জানতে চেয়ে লিগ্যাল নোটিশ প্রাপ্তির ১৫ (পনের) দিনের মধ্যে জবাব দেয়ার আহবান করা হয়। এছাড়া নোটিশের মাধ্যমে জিএম কাদের কিভাবে জনবন্ধু হলেন, তাও জানতে চাওয়া হয়েছে। অন্যথায় যথাযথ আদালতে আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। গত ২১ মার্চ সাদ এরশাদসহ ১০ সিনিয়র নেতাকে জাতীয় পার্টি থেকে অব্যাহতি দেন জিএম কাদের। এই অব্যাহতিপত্র অবৈধ আখ্যা দিয়ে জিএম কাদেরকে লিগ্যাল নোটিশ জাতীয় পার্টি (রওশন) কো-চেয়ারম্যান সাহিদুর রহমান টেপা।

এদিকে জাতীয় পার্টির রওশন এরশাদ অংশের একাধিক নেতা জানান, জিএম কাদের যাদেরকে অব্যাহতি দিয়েছেন এবং দ্বাদশ জাতীয় নির্বাচনে সমাঝোতার আসন দেওয়ার কথা বলে আর্থিক লেনদেন করেছেন তাদের সিংহভাগই মামলার প্রস্তুতি নিচ্ছেন।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments