Monday, May 16, 2022
spot_img
Homeবিজ্ঞান ও প্রযুক্তিএবার অর্থ আয় করতে পারবেন ইনস্টাগ্রাম সেলিব্রিটিরা

এবার অর্থ আয় করতে পারবেন ইনস্টাগ্রাম সেলিব্রিটিরা

জনপ্রিয় ফটো ও ভিডিও শেয়ারিং সোশাল নেটওয়ার্কিং সার্ভিস ইনস্টাগ্রাম শিগগিরই তাদের প্রিমিয়াম বা সেলিব্রিটি ব্যবহারকারীদের জন্য নতুন একটি ফিচার উন্মুক্ত করেছে। এই ফিচারের অধীনে সাধারণ ব্যবহারকারীরা তাদের পছন্দের সেলিব্রিটি বা কনটেন্ট ক্রিয়েটরদের ফলো করার পাশাপাশি তাদের বিশেষ বা এক্সক্লুসিভ কনটেন্টগুলো দেখতে আলাদাভাবে সাবস্ক্রাইব করবেন। আর এর মাধ্যমেই ইউটিউব-ফেসবুকের মতো ইনস্টাগ্রাম থেকেও অর্থ আয় করার সুযোগ পাবেন সুপার সেলিব্রিটি, কনটেন্ট ক্রিয়েটর এবং ইনফ্লুয়েন্সাররা।  

ফিচারটি এখনো প্রাথমিক পর্যায়ে আছে।

কেবল ১০ জন সেলিব্রিটির ওপর এই ফিচারটি পরীক্ষা করছে ইনস্টাগ্রাম। তাঁদের মধ্যে রয়েছের বাস্কেটবল খেলোয়াড সেডোনা প্রিন্স এবং ২০২০ সালের গ্রীষ্মকালীন অলিম্পিকে দলগত ইভেন্টে রৌপ্যপদকজয়ী মার্কিন আর্টিস্টিক জিমন্যাস্ট জর্ডান চিলস।

একটি ব্লগ পোস্টে ইনস্টাগ্রাম জানায়, তারা একটি টেস্ট সাবস্ক্রিপশন চালিয়েছে গতকাল, ১৯ জানুয়ারি। সামনের সপ্তাহগুলোতে আরো অনেক সেলিব্রিটিকে সংযুক্ত করা হবে এই বিশেষ প্যাকেজে। কনটেন্ট ক্রিয়েটররা তাঁদের সাবস্ক্রিপশনের জন্য ‘প্রাইস রেঞ্জ’ ঠিক করে নিতে পারবেন। এটা হতে পারে মাসিক .৯৯ ডলার থেকে ৯৯.৯৯ ডলার পর্যন্ত। সেলিব্রিটিদের বিভিন্ন লাইভ এবং স্টোরি দেখার জন্য সাধারণ ব্যবহারকারীদের এ পরিমাণ অর্থ গুনতে হবে। এসব ‘পেইড কনটেন্টধারী’দের চিহ্নিত করার জন্য ইনস্টাগ্রাম ব্যবহার করবে ‘পার্পল ব্যাজ’। আর একটি কথা- ইনস্টাগ্রাম টেনক্রাঞ্চকে জানিয়েছে, ২০২৩ সাল পর্যন্ত পার্পল ব্যাজদের সাবস্ক্রিপশন থেকে আয় করা অর্থে ভাগ বসাবে না তারা।

শীর্ষস্থানীয় কনটেন্ট ক্রিয়েটর এবং ইনফ্লুয়েন্সারদের জন্য এটি একটি দারুণ আয়ের সুযোগ বলে মন্তব্য করেছেন ইনস্টাগ্রাম প্রধান অ্যাডাম মোসেরি। মেটার (ইনস্টাগ্রামের স্বত্বাধিকারী) সিইও মার্ক জাকারবার্গ এক ফেসবুক পোস্টে বলেন, আমরা বিষয়টি নিয়ে দারুণ উত্তেজিত। কেননা আমরা ক্রিয়েটরদের জন্য এমন টুলস বানাতে পেরেছি। এর মাধ্যমে আমরা তাদের আরো অনেক সৃজনশীল কাজ দেখতে পাব।  

এই সাবস্ক্রিপশন প্রোগ্রাম কিন্তু নতুন নয়। এর আগেও ফেসবুক, টুইটার, প্যাট্রিয়ন এবং ওনলিফ্যানস এর মতো সোশাল নেটওয়ার্কিং সাইটগুলো এই রীতির চর্চা করেছে।
সূত্র : পকেটলিন্ট  

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments