Friday, December 3, 2021
spot_img
Homeআন্তর্জাতিকএবারের বিশ্বকাপের অলিখিত কোয়ার্টার ফাইনাল ভারত-নিউজিল্যান্ড ম্যাচ

এবারের বিশ্বকাপের অলিখিত কোয়ার্টার ফাইনাল ভারত-নিউজিল্যান্ড ম্যাচ

নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হেরেছে টিম ইন্ডিয়া। অন্যদিকে উইলিয়ামসন-গাপটিলের নিউজিল্যান্ডও হেরেছেন পাকিস্তানের কাছে। আগামী রোববার সুপার টুয়েলভের লড়াইয়ে মাঠে নামবে ভারত ও নিউজিল্যান্ড। তাই দুই দলের জন্য এই ম্যাচটি বাঁচা-মরার লড়াইয়ে পরিণত হয়েছে। এই খেলায় যে জিতবে তার পক্ষে অনেকটা সহজ হবে সেমিফাইানালের পথ। তাই ভারত-নিউজিল্যান্ডের এই ম্যাচটিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের অলিখিত কোয়ার্টার ফাইনালও বলা যায়।

আগামী রবিবারের ম্যাচসহ ভারত সুপার টুয়েলভের বাকি সবগুলো জিতলে কোহলীদের সর্বোচ্চ পয়েন্ট হতে পারে ৮। অন্যদিকে পাকিস্তান যেহেতু ইতিমধ্যেই ভারত ও নিউজিল্যান্ডকে হারিয়েছে তাই তারা সব ম্যাচ জিতলে তাদের সর্বোচ্চ পয়েন্ট হতে পারে ১০। ভারতের সাথে হারলে সর্বোচ্চ ৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে শেষ করতে পারে নিউজিল্যান্ড। সেক্ষেত্রে পাকিস্তান ও ভারত সেমিফাইনালে যাবে।

গ্রুপ বি-তে যে ৬টি দল রয়েছে তার মধ্যে আইসিসির র‌্যাংকিংয়ে ভারত, পাকিস্তান ও নিউজিল্যান্ড অনেকটাই উপরের দিকে। তুলনায় বাকি তিন দল আফগানিস্তান, স্কটল্যান্ড ও নামিবিয়া অনেকটা পিছনে রয়েছে। তবে ক্রিকেটকে অনিশ্চয়তার খেলা বলা হয়। সেখানে অপেক্ষাকৃত দুর্বল দলও শক্তিশালী দলকে হারাতে পারে। তাই আফগানিস্তান, স্কটল্যান্ড বা নামিবিয়া বাকি তিন দলের যে কেউ অঘটন ঘটালেই বদলে যেতে পারে গ্রুপের ছবি।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments