Sunday, September 25, 2022
spot_img
Homeবিজ্ঞান ও প্রযুক্তিএবারও হচ্ছে না ই-৩ গেমিং সম্মেলন

এবারও হচ্ছে না ই-৩ গেমিং সম্মেলন

চলতি বছরের জুনে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ই-৩ গেমিং সম্মেলন। তবে টানা তৃতীয় বছরেও বাতিল করা হয়েছে এ আয়োজন। কোভিড-১৯-এর স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করে প্রদর্শক ও অংশগ্রহণকারীদের নিরাপত্তার কারণে এ সিদ্ধান্ত বলে জানিয়েছে আয়োজক প্রতিষ্ঠান এন্টারটেইনমেন্ট সফটওয়্যার অ্যাসোসিয়েশন (ইএসএ)। তবে এ বছর ডিজিটাল আয়োজনটি অনুষ্ঠিত হবে কি না, সে ব্যাপারে কিছু জানায়নি ইএসএ। ইএসএ শুধু বলেছে, ‘তারা ই-৩-এর ভবিষ্যৎ নিয়ে অধীর আগ্রহে অপেক্ষা করছে এবং শিগ্গির এ বিষয়ে আরও বিস্তারিত ঘোষণা দেওয়ার আশা করছে।’

১৯৫৫ সাল থেকে ই-৩ বাজারে নতুন গেম ছাড়ার মোক্ষম সময় হিসাবে বিবেচনা করে আসছিল নির্মাতারা। এ গেমিং সম্মেলনেই নিনটেনডো ওয়াই প্রথম দেখানো হয়েছিল, প্লেস্টেশন-৪-এর ঘোষণা এসেছিল এবং হ্যালো-২-এর মতো ক্লাসিক গেমগুলো প্রকাশিত হয়েছিল।

তবে করোনা পরিস্থিতির কারণেই ২০২০ ও ২০২১ আসর বাতিল করা হয়েছিল। অবশ্য গত বছর নিনটেনডো, এক্সবক্স, কোনামি ও ইউবিসফটের মতো গেম নির্মাতা প্রতিষ্ঠানগুলোর সঙ্গে আয়োজনটি ডিজিটাল মাধ্যমে অনুষ্ঠিত হয়েছিল এবং গেমপ্রেমীরা অনলাইন প্রদর্শনী, ট্রেলার ও প্রিভিউ পণ্য দেখার অনুমতি পেয়েছিল।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments