Thursday, October 6, 2022
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAএফবিআইয়ের কার্যালয়ে ঢোকার চেষ্টা, অস্ত্রধারী নিহত

এফবিআইয়ের কার্যালয়ে ঢোকার চেষ্টা, অস্ত্রধারী নিহত

যুক্তরাষ্ট্রের ওহাইও অঙ্গরাজ্যে কেন্দ্রীয় তদন্ত সংস্থা-এফবিআইয়ের কার্যালয়ে অস্ত্র নিয়ে ঢোকার চেষ্টার পর পুলিশের গুলিতে নিহত হয়েছেন এক ব্যক্তি। এ ঘটনায় দেশটিতে বেশ আলোচনার সৃষ্টি করেছে। 

বৃহস্পতিবার মার্কিন কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে।

বিবৃতিতে বলা হয়েছে, বৃহস্পতিবার সকালে ওহাইওর সিনসিনাটি শহরের ব্যুরো অফিসে প্রবেশের চেষ্টা করেন অস্ত্রধারী এক ব্যক্তি। এ সময় অ্যালার্ম বেজে উঠলে এবং এফবিআইয়ের সশস্ত্র এজেন্টরা পদক্ষেপ নিলে পালিয়ে যায় অস্ত্রধারী।

নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, ওই ব্যক্তি গাড়িতে করে পালিয়ে যাওয়ার আগে একটি নেইল গান ফায়ার করেন এবং এআর-১৫ ধরনের রাইফেল উঁচিয়ে ধরেন।

এ বিষয় পুলিশের এক মুখপাত্র জানিয়েছেন, পুলিশ গাড়িটি ধাওয়া করে শহরের একটি এলাকায় গিয়ে থামায়। পুলিশ ওই ব্যক্তির সঙ্গে কথা বলার চেষ্টা করে, কিন্তু তিনি আত্মসমর্পণে রাজি হননি। এর পর ওই ব্যক্তি অস্ত্র তাক করলে পুলিশ গুলি চালায় এবং ঘটনাস্থলেই মারা যায় অস্ত্রধারী।

উল্লেখ্য, গত ৮ আগস্ট ট্রাম্পের ফ্লোরিডার বিলাসবহুল বাসভবন মার-এ-লাগোতে তল্লাশি অভিযান চালায় এফবিআই। যুক্তরাষ্ট্রের আইন অনুযায়ী, মার্কিন প্রেসিডেন্টদের সব চিঠি, কাজ সংশ্লিষ্ট নথি ও ইমেইল ন্যাশনাল আর্কাইভের কাছে হস্তান্তর করতে হয়। ধারণা করা হচ্ছে, ট্রাম্প ক্ষমতা ছাড়ার সময় হোয়াইট হাউস থেকে বেশ কিছু গুরুত্বপূর্ণ সরকারি কাগজপত্র ফ্লোরিডায় নিয়ে গিয়েছিলেন। আর এমন অভিযোগের তদন্ত করতেই তার বাড়িতে যায় এফবিআই এজেন্টরা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments