Wednesday, July 6, 2022
spot_img
Homeআন্তর্জাতিকএখন মহড়া চলছে, আসল টার্গেট ইসরাইল: ইরান

এখন মহড়া চলছে, আসল টার্গেট ইসরাইল: ইরান

সম্প্রতি পারস্য উপসাগরে সামরিক মহড়া চালিয়েছে ইরান। দেশটি জানিয়েছে, এই মহড়ার উদ্দেশ্য ইসরাইলের কাছে একটি সতর্কবার্তা পাঠানো। শুক্রবার ইরানের সর্বোচ্চ সামরিক কমান্ডার জেনারেল হোসেইন সালামি এ কথা বলেন। ইসরাইল ইরানের পরমাণু ক্ষেত্রগুলোতে হামলা চালাতে পারে বলে উদ্বিগ্ন দেশটি। এরইমধ্যে পাল্টা ইসরাইলকে হুমকি দিল ইরান।
এই মহড়া পরিচালনার দায়িত্বে ছিল ইরানের বিপ্লবী গার্ড বাহিনী আইআরজিসি। মহড়ায় সমুদ্রের বিভিন্ন টার্গেটে ব্যালিস্টিক ও ক্রুজ মিসাইল পরীক্ষা চালানো হয়। আইআরজিসি’র প্রধান জেনারেল হোসেইন সালামি দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনে বলেন, এই মহড়ার একটি স্পষ্ট বার্তা রয়েছে।ইরান ইসরাইলকে সত্যিকার অর্থেই সাবধান করতে চায় যে, তাদের ভুলের কী পরিণতি হতে পারে। তারা ভুল পদক্ষেপ নিলে আমরা তাদের হাত কেটে ফেলবো। মহড়া আর সত্যিকার যুদ্ধের একমাত্র পার্থক্য হচ্ছে মিসাইল ছোড়ার দিকের।
ইরানি সেনা বাহিনীর চিফ অব স্টাফ মেজর জেনারেল মোহাম্মদ বাঘেরি জানান, বিভিন্ন ক্লাসের মোট ১৬টি ব্যালিস্টিক মিসাইল ছোড়া হয়েছে। এগুলো সফলভাবে টার্গেটকে ধ্বংস করতে পেরেছে। ইরানের এমন মহড়ার নিন্দা জানিয়েছে বৃটেন। দেশটির পররাষ্ট্র দপ্তর থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ইরানের এমন আচরণ আঞ্চলিক ও বৈশ্বিক নিরাপত্তার জন্য হুমকি। আমরা ইরানকে অবিলম্বে এ ধরণের কর্মকা- বন্ধের আহ্বান জানাই।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments