Wednesday, December 8, 2021
spot_img
Homeখেলাধুলাএক ম্যাচ হাতে রেখেই সিরিজ পাকিস্তানের

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ পাকিস্তানের

মিরপুরে টানা দুই টি-টোয়েন্টিতে টাইগারদের হারালো পাকিস্তান। এতে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত করলো সফরকারীরা। শনিবার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে ৮ উইকেটে জয় পায় বাবর আজমের দল। ১০৮ রান তাড়া করে পাকিস্তান জয় পায় ১৮.১তম ওভারে। সর্বোচ্চ ৫৭ রান করেন ফখর জামান। ওপেনার মোহাম্মদ রিজওয়ানের ব্যাট থেকে আসে ৩৯ রান। বল হাতে পেসার মোস্তাফিজুর রহমান ও লেগস্পিনার আমিনুল ইসলাম একটি করে উইকেট নেন।

আগের ম্যাচ স্কোরকার্ডে ১২৭ রান ওঠে শেষের দিকে ব্যাটাররা ভালো খেলায়। দ্বিতীয় টি-টোয়েন্টিতে আরো হতশ্রী বাংলাদেশের ব্যাটিং।শেষ ৮ ওভারে মাত্র ১ বাউন্ডারিতে ৩০ রান। অথচ একটা সময় ১৫০ বা এর কাছাকাছি সংগ্রহের সম্ভাবনা জেগেছিল। ১২ ওভার শেষে ২ উইকেটে ৭৮ রান ছিল বাংলাদেশের। এরপরই শুরু হয় ব্যাটারদের আসা-যাওয়ার মিছিল। শেষ পর্যন্ত ৭ উইকেটে ১০৮ রান করে বাংলাদেশ। সিরিজ নিশ্চিত করতে পাকিস্তানের প্রয়োজন ১০৯ রান।

এবার ঝড় তুলতে পারলেন না মেহেদি
শেষ দিকে বড় শট খেলতে পারদর্শী শেখ মেহেদি। আগের ম্যাচে তার ২০ বলে ৩০ রানের ইনিংসে লড়াকু সংগ্রহ পায় বাংলাদেশ। মেহেদিকে (৮ বলে ৩ রান) ঝড় তুলতে দেননি মোহাম্মদ নওয়াজ।

শাদাবের দারুণ ক্যাচে ফিরলেন শান্ত
নাজমুল হোসেন শান্ত একপ্রান্তে দারুণ খেলছিলেন। শাদাব খানের দারুণ ফিরতি ক্যাচে কাটা পড়লেন শান্ত। ৩৪ বলে ৪০ রানে ফিরেছেন তিনি।

হাসছে না মাহমুদুল্লাহর ব্যাট
ব্যর্থতার গন্ডি থেকে বের হতে পারছেন না মাহমুদুল্লাহ রিয়াদ। আগের ম্যাচে করেছিলেন ১১ বলে ৬ রান। থিতু হয়েও ইনিংস বড় করতে পারলেন না তিনি। ফিরেছেন ১৫ বলে ১২ রানে।

আশা জাগিয়ে ফিরলেন আফিফ
আগের ম্যাচেও চাপের মুখে ব্যাট করতে হয়েছে আফিফ হোসেনকে। ৩৪ বলে ৩৬ রানের ইনিংস খেলেন তিনি। এই ম্যাচেও দৃঢ়তা দেখাচ্ছিলেন। তৃতীয় উইকেটে শান্ত’র সঙ্গে গড়েন ৪৬ রানের জুটি। উইকেটে থিতু হয়েও ২১ বলে ২০ রান করেন আফিফ।

আবারো ব্যর্থ নাইম
প্রথম ম্যাচের চেয়ে ১ রান বেশি করলেন নাইম শেখ। প্রথম টি-টোয়েন্টিতে এই ওপেনার করেছিলেন ৩ বলে ১ রান। এবার টিকলেন ৮ বল। ২ রানে মোহাম্মদ ওয়াসিম জুনিয়রের শিকার নাইম।

এবার রানের খাতাই খুলতে পারলেন না সাইফ
অভিষেক টি-টোয়েন্টিতে করেছিলেন ৮ বলে ১ রান। ব্যর্থ হলেও আরেকটি সুযোগ পান। ব্যর্থতার গন্ডি থেকে বের হতে পারলেন না দ্বিতীয় ম্যাচেও। শাহীন আফ্রিদির বলে এলবিডব্লিউয়ের শিকার হয়ে ফেরেন রানের খাতা খোলার আগেই।

টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
প্রথম টি-টোয়েন্টির মতো দ্বিতীয় ম্যাচেও টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ। অপরিবর্তিত একাদশ নিয়ে সিরিজে সমতা ফেরানোর লড়াইয়ে নেমেছে বাংলাদেশ দল। পাকিস্তান বিশ্রাম দিয়েছে আগের ম্যাচেরসেরা হাসান আলিকে। তার জায়গায় খেলছেন গতি তারকা শাহীন শাহ আফ্রিদি।

বাংলাদেশ একাদশ
মাহমুদুল্লাহ রিয়াদ, নাইম শেখ, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন ধ্রুব, কাজী নুরুল হাসান সোহান, শেখ মেহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

পাকিস্তান একাদশ
বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, ফাখর জামান, হায়দার আলি, শোয়েব মালিক, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফ ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়র।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments