Monday, May 20, 2024
spot_img
Homeখেলাধুলাএক ইনিংসে তামিমের দুই রেকর্ড ভাঙলেন মুশফিক

এক ইনিংসে তামিমের দুই রেকর্ড ভাঙলেন মুশফিক

গতকালই প্রথম ব্যাটার হিসেবে বিপিএলে ৩ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন ফরচুন বরিশাল অধিনায়ক তামিম ইকবাল। আর আজ সেই ক্লাবে যোগ দিলেন তারই সতীর্থ মুশফিকুর রহিম। শুধু তাই নয় তামিমকে টপকে মুশফিকই এখন বিপিএল ইতিহাসের সর্বোচ্চ রান সংগ্রাহক। একই দিনে সর্বোচ্চ ছক্কাতেও তামিমের রেকর্ড ভাঙেন মুশফিক।

আজ চলতি বিপিএলের ঢাকা পর্বের শেষ ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হয় বরিশাল। এই ম্যাচে মাঠে নামার আগে ৩ হাজারি ক্লাবে প্রবেশ করতে মুশফিকের প্রয়োজন ছিল ২৪ রান। ব্যক্তিগত ১৭তম বলে প্রয়োজনীয় রান তুলে ফেলেন মুশফিক। ৩৫তম বলে ফিফটি পূর্ণ করা এই ডানহাতি ব্যাটার এরপর তামিমকেও ছাড়িয়ে যান। আজ তার ব্যাট থেকে আসে ৪৪ বলে ৬২ রানের ইনিংস। এখন পর্যন্ত বিপিএলে ১১৪ ম্যাচে ৩৮.৯৪ গড় আর ১৩৩.৮৩ স্ট্রাইক রেটে মুশফিকের সংগ্রহ ৩০৩৮ রান। যেখানে ২০ ফিফটিতে সর্বোচ্চ রান ৯৮।

২২ ম্যাচ কম খেলা তামিমের সংগ্রহ ৩৭.৮০ গড়ে ৩০২৪ রান।

আজ মুশফিকের ব্যাট থেকে আসে ২টি ছক্কা। বিপিএলে মুশফিকের এখন ছক্কা ৯৬টি। বাংলাদেশিদের মধ্যে যেটা সর্বোচ্চ ছক্কার রেকর্ড। এর আগে ৯৫ ছয় নিয়ে এই তালিকায় সবার উপরে ছিলেন তামিম। সবমিলিয়ে বিপিএলে সর্বোচ্চ ১৪৩ ছক্কা ক্রিস গেইলের। বিপিএলে এই ক্যারিয়াবন ব্যাটারই একমাত্র ছক্কার সেঞ্চুরি করেন।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments