Wednesday, December 8, 2021
spot_img
Homeজাতীয়একটি কেন্দ্রেও পাশ করেনি নৌকা

একটি কেন্দ্রেও পাশ করেনি নৌকা

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরকাদিরা ইউনিয়ন নির্বাচনে নৌকার ভরাডুবি হয়েছে। নৌকার প্রার্থী নুরুল ইসলাম সাগর একটি কেন্দ্রেও জিততে পারেননি। ৯টি ওয়ার্ডের ১০টি ভোট কেন্দ্রেই তিনি হেরেছেন।

নৌকার প্রার্থী, দলীয় নেতাকর্মী ও সমর্থকরা এমন পরাজয়ের জন্য উপজেলা আওয়ামী লীগকে দায়ী করছেন। 

বৃহস্পতিবার দ্বিতীয় দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলার চরকাদিরা ইউনিয়ন থেকে নির্বাচিত হয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের প্রার্থী মাওলানা খালেদ মোহাম্মদ সাইফুল্লাহ। তিনি পেয়েছেন ৪ হাজার ৭৬৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আশ্রাফ উদ্দিন রাজন রাজু (মোটরসাইকেল প্রতীক) পেয়েছেন ৩ হাজার ৭৯৭। 

অন্যদিকে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী নুরুল ইসলাম সাগর হয়েছেন তৃতীয়। তিনি পেয়েছেন মাত্র ১ হাজার ৫১৩ ভোট।

কেন্দ্রভিত্তিক ৯টি ওয়ার্ডের নির্বাচনের ফলাফলে দেখা যায়, ৬টি ওয়ার্ডে হাতপাখার প্রার্থী মাওলানা খালেদ মোহাম্মদ সাইফুল্লাহ ও ৩টিতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আশরাফ উদ্দিন রাজন রাজু বিজয়ী হয়েছেন।
 
এ বিষয়ে চরকাদিরা ইউনিয়ন আওয়ামী লীগের প্রার্থী নুরুল ইসলাম সাগর বলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কারণেই আমি হেরে গেছি। তারা ষড়যন্ত্র করে নৌকাকে ডুবিয়ে দিয়েছে। বিদ্রোহী প্রার্থীকে সরিয়ে দিতে তারা ব্যর্থ হয়েছে।
 
নৌকার এমন পরাজয়ের ঘটনায় উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নিজাম উদ্দিন কমলনগর উপজেলা আওয়ামী লীগকে দায়ী করেছেন। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া তার পোস্টকে সমর্থন করেছেন বিভিন্ন পর্যায়ের দলীয় নেতাকর্মীরা।

তবে কমলনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম নুরুল আমিন মাস্টার বলেছেন, নৌকাকে বিজয়ী করতে তারা যা কিছু করণীয় তার সবই করেছেন। তিনি বলেন, আমাদের কোনো ত্রুটি ছিল না। স্থানীয় কিছু নেতাকর্মী বিদ্রোহীর পক্ষে যাওয়াতে ক্ষতি হয়েছে। বিদ্রোহী প্রার্থীকে নির্বাচন থেকে সরিয়ে দিতে চেষ্টা করা হয়েছে। দলের শৃঙ্খলা ভঙের দায়ে বিদ্রোহী প্রার্থী আশরাফ উদ্দিন রাজন রাজু ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডালিম কুমার দাস শ্রীপদকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments