Sunday, June 23, 2024
spot_img
Homeখেলাধুলাএকই ম্যাচে ৬ দেশের ব্যাটারের উইকেট নিলেন মোস্তাফিজের

একই ম্যাচে ৬ দেশের ব্যাটারের উইকেট নিলেন মোস্তাফিজের

টানা দুই ম্যাচ হেরে দেয়ালে পিঠ ঠেকে গিয়েছিল বাংলাদেশের। এরপর শনিবার সিরিজের শেষ ম্যাচে যুক্তরাষ্ট্রকে ১০ উইকেটে হারিয়ে হোয়াইটওয়াশ এড়িয়েছে টাইগাররা। যেখানে সবচেয়ে বেশি অবদান পেসার মোস্তাফিজুর রহমান। রেকর্ড গড়া বোলিংয়ে ৬ উইকেট নেওয়া এই বাঁহাতি পেসার এদিন আউট করেন ভিন্ন ভিন্ন ৬ দেশে জন্ম নেওয়া ব্যাটারকে। শনিবার টেক্সাসের হিউস্টনে সিরিজের শেষ ম্যাচে টস জিতে আগে বোলিং করে বাংলাদেশ। প্রেইরি ভিউ স্টেডিয়ামে নির্ধারিত ২০ ওভারে স্বাগতিকদের ১০৪ রানে আটকে রাখে নাজমুল হোসেন শান্তর দল। ৪ ওভারে ১০ রান দিয়ে ৬ উইকেট নেন মোস্তাফিজ। টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে সেরা বোলিং ফিগার এটি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক ইনিংস ৬ উইকেট পাওয়া প্রথম বাংলাদেশি বোলার তিনি।
এর আগে বাংলাদেশের সেরা বোলিং ফিগার ছিল ইলিয়াস সানির। ২০১২ সালে বেলফাস্টে টি-টোয়েন্টি অভিষেকেই আয়ারল্যান্ডের বিপক্ষে ১৩ রানে ৫ উইকেট নিয়েছিলেন এই বাঁহাতি স্পিনার।

সেটা এবার ভেঙে দিলেন ফিজ। সবমিলিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ফিজের এই বোলিং ফিগার ষষ্ঠ সেরা।

একই দিনে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে সবচেয়ে ইকোনমিকাল বোলিংয়ের রেকর্ড গড়েন রিশাদ হোসেন। ৪ ওভারে মাত্র ৭ রান খরচ করেন এই লেগ স্পিনার। এর আগে এই রেকর্ড ছিল মাহমুদউল্লাহ রিয়াদের। ২০১৪ সালে মিরপুরে আফগানিস্তানের বিপক্ষে ৪ ওভারে সর্বনিম্ন ৮ রান দিয়েছিলেন রিয়াদ। যুক্তরাষ্ট্রের এই দলে বিভিন্ন দেশে জন্ম নেওয়া, বা বংশোদ্ভূত ক্রিকেটারের ছড়াছড়ি। তাতে এদিন অনন্য এক কীর্তি গড়েন মোস্তাফিজ। এদিন তার শিকার ৬ ব্যাটারের জন্ম ভিন্ন ৬ দেশে। এর মধ্যে শায়ান জাহাঙ্গিরের জন্ম পাকিস্তানে, নিতিশ কুমারের কানাডায়।
শ্যাডলি ভ্যান শাকওয়েকের উইকেটও নিয়েছেন মোস্তাফিজ। তিনি দক্ষিণ আফ্রিকান বংশোদ্ভূত ক্রিকেটার। কোরি অ্যান্ডারসনও এদিন শিকার হন ফিজের। অ্যান্ডারসনের জন্ম নিউজিল্যান্ডে, খেলেছেন কিউই জাতীয় দলেও। নিউজিল্যান্ডের জার্সিতে বাংলাদেশের বিপক্ষে খেলার অভিজ্ঞতা আছে তার। মোস্তাফিজের বলে আউট হওয়া জাসদিপ সিং জন্মসূত্রে যুক্তরাষ্ট্রের নাগরিক। অলরাউন্ডার নিসর্গ প্যাটেলের জন্ম ভারতে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments