Thursday, June 20, 2024
spot_img
Homeখেলাধুলাএকই দলে খেললেন মোহাম্মদ নবি ও তাঁর ছেলে!

একই দলে খেললেন মোহাম্মদ নবি ও তাঁর ছেলে!

আফগানিস্তানের অন্যতম বড় তারকার নাম মোহাম্মদ নবী। বিশ্বজুড়ে তাঁর অলরাউন্ড পারফর্মেন্সের প্রশংসা। ৩৭ বছর বয়সী আফগান তারকার জীবনে এবার অন্য রকম একটি ঘটনা ঘটে গেল। তিনি ১৬ বছর বয়সী ছেলে হাসান খানের সঙ্গে একই দলের হয়ে মাঠে নেমেছেন! অবশ্যই সেটা আন্তর্জাতিক ক্রিকেটে নয়।

তবে নবির স্বপ্ন, শীঘ্রই জাতীয় দলেও ছেলের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে তিনি খেলবেন! 

বোলিং করছেন অলরাউন্ডার মোহাম্মদ নবি। ছবি : ইন্টারনেট

দুবাইয়ে চলছে সিবিএফএস টি-টোয়েন্টি লিগ। এই লিগেই বুখাতির একাদশের হয়ে খেলছেন মোহাম্মদ নবির ছেলে হাসান। আন্তর্জতিক বিরতি থাকায় নবিও দলটির হয়ে মাঠে নামেন। বাবা-ছেলেকে একসঙ্গে ব্যাটও করতে দেখা যায়। ১৬ বছরের হাসান এই লিগে ৫ ম্যাচ খেলে ৩৭ গড়ে করেছেন ১৪৮ রান। ছেলের কারণেই নবিকে একটি ম্যাচে আমন্ত্রণ জানানো হয়েছিল। এরপর সাংবাদিকদের কাছে নিজের অনুভূতিও জানিয়েছেন নবি।  

হাসান খানের একটি শট। ছবি : ইন্টারনেট

যুদ্ধবিধ্বস্ত আফগানিস্তানে অনেক লড়াই করে ক্রিকেট শিখতে হয়েছে নবিকে। তিনি বলেন, ‘ছোটবেলায় আমার কিছু ছিল না। হাসানের আছে। সম্পূর্ণ আলাদাভাবে বড় হয়েছি আমরা। ওকে বলেছি আমাদের সময়ের গল্প। তখন ক্রিকেট খেলার কোনো পরিস্থিতিই ছিল না। এখন অনেক কিছুই আছে। ছেলের সঙ্গে এক দলে খেলার স্বপ্ন তো ছিলই। এবার আশা করি জাতীয় দলের হয়ে খেলব। আমি এখনো জাতীয় দলে কয়েক বছর খেলতে পারব। হাসান বড় হবে।  যোগ্যতা থাকলে জাতীয় দলের হয়েও খেলবে। ‘

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments