Sunday, June 23, 2024
spot_img
Homeআন্তর্জাতিকএকই চিতায় পাশাপাশি বিপিন-মধুলিকা, চোখের জলে শেষ বিদায়

একই চিতায় পাশাপাশি বিপিন-মধুলিকা, চোখের জলে শেষ বিদায়

ভারতের প্রতিরক্ষাবাহিনীর প্রধান বিপিন রাওয়াত ও তার স্ত্রী মধুলিকাকে একই চিতায় পাশাপাশি শোয়ানো হয়েছে। ১৭ তোপধ্বনির মাধ্যমে তাদের শেষ শ্রদ্ধা জানানো হয়েছে বলে শুক্রবার ভারতীয় গণমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে। 

স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় পূর্ণ সমারিক মর্যাদায় দিল্লির ব্রার স্কোয়ারে বিপিন রাওয়াত ও  মধুলিকার শেষকৃত্য সম্পন্ন হয়। তাদের দুই মেয়ে কৃত্তিকা ও তারিণী মা-বাবার শেষকৃত্যে অংশ নেন।

বুধবার তামিলনাড়ুতে হেলিকপ্টার দুর্ঘটনায় সস্ত্রীক জেনারেল রাওয়াতসহ ১৩ জন নিহত হন। বৃহস্পতিবারই তামিলনাড়ু থেকে জেনারেল রাওয়াত ও তার স্ত্রীর মৃতদেহ দিল্লিতে পৌঁছায়। স্থানীয় সময় শুক্রবার বিকেলে ১৭ তোপধ্বনির মধ্যে দিয়ে পূর্ণ সামরিক মর্যাদায় তাদের শেষ শ্রদ্ধা জানান হয়।

পালাম বিমানবন্দরে জেনারেলকে শেষ শ্রদ্ধা জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। 

কামরাজ মার্গে রাওয়াতের বাসভবনে গিয়ে শেষ শ্রদ্ধা জানান ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামি, কংগ্রেস নেতা রাহুল গান্ধি থেকে শুরু করে অগণিত সাধারণ মানুষ। শেষ শ্রদ্ধা জানান তৃণমূল কংগ্রেসের সংসদ সদস্যরাও।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments