Saturday, January 28, 2023
spot_img
Homeখেলাধুলাউসাইন বোল্টের ১৩৪ কোটি চুরি, যা বলছেন জ্যামাইকার অর্থমন্ত্রী

উসাইন বোল্টের ১৩৪ কোটি চুরি, যা বলছেন জ্যামাইকার অর্থমন্ত্রী

জ্যামাইকার কিংবদন্তি দৌড়বিদ উসাইন বোল্ট খেলা থেকে অবসর নেওয়ার পর ক্যারিয়ারের সব সঞ্চয় একটি ব্যাংকে রেখেছিলেন। তার সেই অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত ছিল শেয়ারবাজারের একটি সংস্থা।

উসাইন বোল্টের আইনজীবী লিন্টন গর্ডন জানিয়েছেন বোল্ট তার প্রায় ১২.৭ মিলিয়ন ডলার (বাংলাদেশি মুদ্রায় ১৩৪ কোটি ১৫ লাখ ৯৩ হাজার ৭১০টাকা) হারিয়েছেন। 

গর্ডন বলেন, এমন খবর পেলে যে কেউ ভেঙে পড়বে। বোল্টের ক্ষেত্রেও এটা সত্যি। তিনি এই অ্যাকাউন্টটিকে ভবিষ্যতের সঞ্চয় হিসেবে রেখেছিলেন।

এ ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে জামাইকার আর্থিক পরিষেবা কমিশন। 

অর্থমন্ত্রী নাইজেল ক্লার্ক বলেন, পুরো বিষয়টা ক্ষতিয়ে দেখা হবে। সব সত্যি সামনে আসবে। কিভাবে অ্যাকাউন্ট থেকে টাকা চুরি হলো তা দেখা হবে। এই চুরির ফলে কারা লাভবান হলো সেটা খুঁজে বের করা হবে। কে এই কাণ্ড ঘটাল সেটা দেখতে হবে।

১০ জানুয়ারি বোল্টকে সতর্ক করে তার অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত থাকা শেয়ারবাজারের সংস্থাটি। এরপরই দেখা যায় বোল্টের অ্যাকাউন্ট থেকে ১২.৭ মিলিয়ন ডলার উধাও। 

৩৬ বছর বয়সী উসাইন বোল্ট এখনো পৃথিবীর দ্রুততম মানব। অলিম্পিকে নয়বার স্বর্ণপদক জিতেছেন তিনি। ১১ বার বিশ্বচ্যাম্পিয়ন হয়েছেন। তাকে অনেকে সর্বকালের সেরা দৌড়বিদ বলেও মনে করেন।

সূত্র : আলজাজিরা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments