Tuesday, May 21, 2024
spot_img
Homeখেলাধুলাউরুগুয়েকে হারিয়ে যুবাদের কোপা আমেরিকা ব্রাজিলের

উরুগুয়েকে হারিয়ে যুবাদের কোপা আমেরিকা ব্রাজিলের

২০২১ সালে কোপা আমেরিকায় পরাস্ত হয় ব্রাজিল। ঘরের মাঠে আর্জেন্টিনার কাছে শিরোপাবঞ্চিত হয় নেইমার-ভিনিসিউসরা। এরপর কাতার বিশ্বকাপেও ব্যর্থতা সঙ্গী হয় পাঁচবারের চ্যাম্পিয়নদের। এবার সেলেসাও সমর্থকদের ক্ষতে প্রলেপ দিলো ব্রাজিলের যুব দল। আজ অনূর্ধ্ব-২০ সাউথ আমেরিকান চ্যাম্পিয়নশিপ বা যুবাদের কোপা আমেরিকার ফাইনাল রাউন্ডে উরুগুয়েকে ২-০ গোলে হারায় ব্রাজিল। 

আজ কলম্বিয়ার এল ক্যাম্পিন স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে ধুন্ধুমার লড়াই করে ব্রাজিল ও উরুগুয়ে। আক্রমণ এবং পাল্টা আক্রমণে ম্যাচ জমিয়ে তোলে দু’দল। তবে জালের দেখা পাচ্ছিল না কোনো দল। অবশেষে ৮৪তম মিনিটে এগিয়ে যায় ব্রাজিল। গোলটি করেন মিডফিল্ডার আন্দ্রে সান্তোস। আর যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে স্কোরলাইন ২-০ করেন স্ট্রাইকার পেদ্রো।

দু’টি গোলেই অ্যাসিস্ট করেন ব্রাজিলের ১৯ বছর বয়সী ডিফেন্ডার কাইকি ব্রুনো।

এটি ছিল দক্ষিণ আমেরিকান অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের ৩০তম আসর। সবশেষ ২০১১ সালের পর এবার শিরোপার স্বাদ পেলো ব্রাজিল। এটি সেলেসাওদের রেকর্ড ১২তম ট্রফি। ৮ শিরোপা নিয়ে তালিকার দুইয়ে উরুগুয়ে। সবশেষ ২০১৭ সালে যুব কোপা আমেরিকার শিরোপা জেতে উরুগুইয়ানরা। তিনে থাকা আর্জেন্টিনার শিরোপা ৫টি। সবশেষ ২০১৫ সালে টুর্নামেন্টটিতে শিরোপা জেতে আলবিসেলেস্তেরা। ১৯৮৭, ২০০৫ এবং সবশেষ ২০১৩ সালে সাউথ আমেরিকান যুব চ্যাম্পিয়নশিপ জেতে কলম্বিয়া। একটি করে শিরোপা জেতার অভিজ্ঞতা রয়েছে প্যারাগুয়ে এবং ইকুয়েডরের। ১৯৭৫ সালে প্রথমবারের মতো যুব কোপা আমেরিকার ফাইনাল খেলে চিলি। সেবার রানার্সআপ হয় দলটি।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments