Sunday, June 23, 2024
spot_img
Homeখেলাধুলাউইন্ডিজের ‘নিরাপত্তায়’ পাকিস্তানের ৮৮৯ কমান্ডো

উইন্ডিজের ‘নিরাপত্তায়’ পাকিস্তানের ৮৮৯ কমান্ডো

দ্বিপাক্ষিক সিরিজে অংশ নিতে পাকিস্তান সফরে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। সফরে তিনটি টি-টোয়েন্টি ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অংশ নেবে উইন্ডিজ ক্রিকেট দল। 

মাত্র ১০ দিনের সফরে ছয়টি আন্তর্জাতিক ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। পাকিস্তান সফরে যাওয়া ক্যারিবীয় ক্রিকেটারদের উষ্ণ অভ্যর্থনা জানিয়েছেন পাকিস্তানের সাবেক দুই অধিনায়ক দলের বর্তমান তারকা দুই ক্রিকেটার শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজ। 

ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের নিরাপত্তায় থাকবেন ৮৮৯ কমান্ডোসহ পাকিস্তানের চার হাজারের বেশি নিরাপত্তাকর্মী। 

জানা যায়, ওয়েস্ট ইন্ডিজ দলের নিরাপত্তার জন্য ৪৬ জন সহকারী সুপারিনটেনডেন্ট, করাচি পুলিশের ১৩ ঊর্ধ্বতন কর্মকর্তা, ৩১৫টি এনজিও, ৩ হাজার ৮২২ জন কনস্টেবল ও ৫০ জন নারী পুলিশ, র‍্যাপিড রেসপন্স ফোর্সের ৫০০ জন এবং ৮৮৯ কমান্ডো নিরাপত্তার দায়িত্বে থাকবেন। 

এছাড়া হোটেল ও স্টেডিয়ামের আশপাশে সব সময় সাদা পোশাকের নিরাপত্তা বাহিনীর লোক থাকবেন। জরুরি অবস্থায় দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্য বিশেষ অস্ত্র ও সৈন্য দলও প্রস্তুত রাখা হয়েছে। 

প্রসঙ্গত, ২০০৯ সালে লাহোরে শ্রীলংকা দলকে বহনকারী বাসে সন্ত্রাসী হামলার পর ১০ বছর পর্যন্ত সফর করেনি কোনো দল। সেই অচল অবস্থা আস্তে আস্তে কেটে যায়। 

গত বছরের সেপ্টেম্বরে নিউজিল্যান্ড ক্রিকেট দল পাকিস্তান সফরে গিয়েও নিরাপত্তা শঙ্কাকে কারণ দেখিয়ে ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগে সফর বতিল করে। এরপর নিরাপত্তা ইস্যু দেখিয়ে সফর বাতিল করে ইংল্যান্ড।

এখন ওয়েস্ট ইন্ডিজ সফর ঠিকভাবে হওয়া পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট নিয়মিত রাখার জন্যও গুরুত্বপূর্ণ।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments