Friday, December 3, 2021
spot_img
Homeআন্তর্জাতিক‘ঈশ্বরের পুত্র’ দাবি করা ধর্মযাজক জড়ালেন নারী পাচার মামলায়

‘ঈশ্বরের পুত্র’ দাবি করা ধর্মযাজক জড়ালেন নারী পাচার মামলায়

নিজেকে ‘ঈশ্বরের নিযুক্ত পুত্র’ দাবি করেন ফিলিপিনো ধর্মযাজক অ্যাপোলো কুইবোলয়। টেলিভিশনে সম্প্রচারিত গির্জার বিভিন্ন অনুষ্ঠানে তার প্রশংসায় তরুণীদের গলা ছেড়ে গান গাওয়ার পর্ব বেশ নিয়মিত। ভূমিকম্পকে থেমে যাওয়ার আদেশ দিয়েছিলেন তিনি। ২০১৬ সালে প্রেসিডেন্ট রদ্রিগো দুতের্তেকে নির্বাচনী প্রচারের জন্য নিজের প্রাইভেট জেট আর হেলিকপ্টারও ধার দিয়েছিলেন কুইবোলয়।
দুতের্তের আধ্যাত্মিক উপদেষ্টা অ্যাপোলো কুইবোলয়ের বিরুদ্ধে অভিযোগ উঠেছে, গির্জার নারী কর্মীদের অশালীন প্রস্তাব দিতেন তিনি। প্রস্তাব প্রত্যাখ্যান করলে ওই নারীদের ‘অনন্ত অভিশাপ’ দিয়ে ভয়ও দেখাতেন।
ভাইস নিউজের প্রতিবেদনে বলা হয়, ফিলিপাইনের দক্ষিণাঞ্চলীয় ডাভাও শহরে অবস্থিত ‘কিংডম অফ জেসাস ক্রাইস্ট, দ্য নেইম অ্যাবাভ এভ্রি নেইম’ গির্জার প্রধান অ্যাপোলো কুইবোলয়। তার বিরুদ্ধে করা হয়েছে নারী পাচারের মামলা।
অভিযোগপত্রে বলা হয়, যুক্তরাষ্ট্রে গোপনে গির্জার নারী সদস্যদের পাঠানো, সেখানে তাদের ভুয়া দাতব্য কাজের জন্য অনুদান সংগ্রহে বাধ্য করা এবং বাকিদের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনসহ নিজের ব্যক্তিগত প্রয়োজন মেটাতেন কুইবোলয়।
কুইবোলয় ও তার ফিলিপাইনভিত্তিক মেগাচার্চের পাঁচজন শীর্ষস্থানীয় কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন যুক্তরাষ্ট্রের কৌঁসুলিরা। এ বিষয়ে গত বৃহস্পতিবার একটি বিবৃতি দেয় যুক্তরাষ্ট্রের আইন বিভাগ।
বিবৃতিতে বলা হয়, ‘আজীবনের জন্য অভিশপ্ত’ করে দেয়ার ভয় দেখিয়ে কুইবোলয় তার সঙ্গে কিশোরী ও তরুণীদের যৌন সম্পর্ক স্থাপনে বাধ্য করতেন।
এর আগে ২০২০ সালেও কুইবোলয়ের মেগাচার্চের আরও তিন কর্মকর্তার বিরুদ্ধেও একই অভিযোগে মামলা করা হয়।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments