Monday, May 16, 2022
spot_img
Homeআন্তর্জাতিকইয়েমেনে সৌদি জোটের বিমান হামলা, নিহত শতাধিক

ইয়েমেনে সৌদি জোটের বিমান হামলা, নিহত শতাধিক

ইয়েমেন উত্তরাঞ্চলের সা’দা শহরের একটি অস্থায়ী বন্দী শিবিরে সৌদি নেতৃত্বাধীন জোটের বিমান হামলায় ১০০ জনেরও বেশি মানুষ নিহত হয়েছেন বলে জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা বিবিসি। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

তবে সৌদি নেতৃত্বাধীন জোট জানিয়েছে তাদের হামলার লক্ষ্যবস্তু ছিল হুতি বিদ্রোহীদের সামরিক ঘাঁটি। এর আগে গত সোমবার হুতি বিদ্রোহীরা জোটের অন্যতম সদস্য আরব আমিরাতে এবং তার পরপরই সৌদি আরবের বেশ কয়েকটি শহরে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালায়। হুতি গোষ্ঠী প্রকাশিত এক ভিডিও ফুটেজ থেকে দেখা যায়, শ্রমিকেরা ধ্বংসস্তূপ থেকে মরদেহ টেনে বের করছে।

ইয়েমেনের রেড ক্রসের মুখপাত্র বশির ওমর এএফপিকে দেওয়া এক সাক্ষাৎকারে মৃতের সংখ্যা এখনো বাড়ছে জানিয়ে বলেছেন, ‘অন্তত ১০০ জন নিহত হয়েছেন এবং সংখ্যা ক্রমশ বাড়ছে।’

এদিকে, গত বৃহস্পতিবার দিবাগত রাত ১টায় দেশটি ইন্টারনেট থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। একটি বেসরকারি সংস্থার বরাতে এমনটি জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, সৌদি জোট হোদেইদায় বিমান হামলা চালানোর পর পুরো ইয়েমেন ইন্টারনেট থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ে। হামলার সময় রাষ্ট্রীয় ইন্টারনেট সরবরাহকারী সংস্থা টেলিইয়েমেনের ভবন ক্ষতিগ্রস্ত হয়। টেলিইয়েমেন বর্তমানে হুতিদের নিয়ন্ত্রণে রয়েছে। ইয়েমেনের রাজধানী সানা ২০১৪ সাল থেকেই এই বিদ্রোহী দলটির দখলে রয়েছে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments