Sunday, June 23, 2024
spot_img
Homeআন্তর্জাতিকইয়েমেনের সানায় স্যাটেলাইট স্টেশনে বোমা ফেলল সৌদি জোট

ইয়েমেনের সানায় স্যাটেলাইট স্টেশনে বোমা ফেলল সৌদি জোট

ইয়েমেনের সানায় বোমা হামলা চালিয়ে হুথিদের ড্রোন নিয়ন্ত্রণে ব্যবহার করা স্যাটেলাইট স্টেশন ধ্বংস করে দিয়েছে সৌদি আরবের নেতৃত্বাধীন জোট। সৌদি আরবের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যমের খবরে আজ সোমবার বলা হয়েছে, ইয়েমেনের সানায় মন্ত্রণালয়ে কর্মরত বেসামরিক নাগরিকদের সরে যেতে বলার কিছুক্ষণের মধ্যেই হামলাটি চালানো হয়েছে।

স্থানীয়রা বলেছেন, উত্তর সানায় টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের আশেপাশে অবস্থিত স্যাটেলাইটের গ্রাউন্ড স্টেশনকে টার্গেট করে বোমা হামলা চালানো হয়েছে।

পরে হুথি পরিচালিত আল-মাসিরাহ টেলিভিশনের প্রতিবেদনে বলা হয়, টেলিযোগাযোগ মন্ত্রণালয়কে লক্ষ্য করে হামলা চালিয়েছে (সৌদি) জোট।

এতে করে টেলিইয়েমেন টেলিকম কম্পানির ভবন ধ্বংস হয়েছে এবং পাশের একটি ভবনও ক্ষতিগ্রস্ত হয়েছে।

তবে সৌদি জোটের দাবি, ইরান সমর্থিত হুথি বিদ্রোহীরা মন্ত্রণালয়ের সদর দপ্তর ব্যবহার করে অভিযান চালাতো এবং সম্প্রতি সৌদি আরবের আবহা আন্তর্জাতিক বিমানবন্দর ধ্বংস করে দিতে সেখান থেকেই হামলা চালিয়েছে।

গত বৃহস্পতিবার আবহা বিমানবন্দরে হুথিদের ড্রোন হামলায় ১২ জন আহত হয়েছিল।

গত সাত বছরে লড়াই চলা অবস্থায় সৌদি আরবে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে আসছে হুথিরা। সম্প্রতি তারা সংযুক্ত আরব আমিরাতের রাজধানী লক্ষ্য করেও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। অন্যদিকে সৌদি জোট ইয়েমেনের অভ্যন্তরে বহুবার বিমান হামলা চালিয়েছে।

ইয়েমেনের আন্তর্জাতিকভাবে সমর্থিত সরকার ২০১৫ সালে হুথি বিদ্রোহীরা উৎখাত করে দেয়। তারপর তারা রাজধানী সানা দখল করে নিলে ইয়েমেনে যুদ্ধ শুরু করে সৌদি জোট।
সূত্র: রয়টার্স।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments