Monday, July 4, 2022
spot_img
Homeজাতীয়‘ইসলামবিদ্বেষীরা নিজেরাই দুর্নীতি ও অসততায় নিমজ্জিত’

‘ইসলামবিদ্বেষীরা নিজেরাই দুর্নীতি ও অসততায় নিমজ্জিত’

বাংলাদেশ আনজুমানে আল্‌-ইসলাহ্‌র সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেছেন, মহান আল্লাহ্‌র মনোনীত দ্বীনের কাজকে এগিয়ে নিতে আল্লাহ্‌ ও তাঁর রাসূলের (সা.) অনুসরণ এবং মানুষের প্রতি দৃষ্টিভঙ্গি পরিবর্তন করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। দ্বীনি খেদমতের অন্যতম একটি কাজ হলো অন্যায়, অবিচার ও অশ্লীলতার বিরুদ্ধে রুখে দাঁড়ানো। সমাজের অবক্ষয় রোধে সাহাবা ও আউলিয়ায়ে কেরাম যে পথ আমাদের দেখিয়ে গেছেন সে পথের উপর পরিচালিত হওয়ার বিকল্প নেই। তাদের দেখানো পথ ব্যতিত অন্য পথে বা জোরপূর্বক সমাজকে পরিবর্তন করা সম্ভবপর নয়। আমাদেরকে দ্বীনি জ্ঞান যথাযথ অন্বেষণপূর্বক সত্যকে জানতে ও উপলব্ধি করতে হবে। 

তিনি আরা বলেন, বর্তমান সময়ে তারাই আলেম-উলামাদের নিয়ে কুৎসা রটনা করছে যাদের সত্য উপলব্ধির কোন যোগ্যতা নেই। এবং যারা লাম্পট্যে লিপ্ত। এদের প্রকৃত মুখোশ আজ দেশবাসীর কাছে উন্মোচিত হয়েছে। এরা প্রকৃত দ্বীনদার ফকীহ্‌ মুহাদ্দিস, মুফাসসিরদের সঙ্গে যারা আলিম-ই নন তাদেরকে এক কাতারে নিয়ে এসেছে। এদের প্রকৃত উদ্দেশ্য ইসলামকে হেয় করা। যাদের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি ও অসততায় ভরপুর তারাই আলেমদের দুর্নীতি খুঁজতে ব্যস্ত

কিন্তু এগুলো ইসলাম ও আলেম সমাজের প্রতি এদেশের মানুষের ভালোবাসাকে কমাতে পারবে না, বরং শতগুণে বাড়িয়ে দেবে। গতকাল বিকালে মৌলভীবাজার শহরের একটি কনফারেন্স হলে বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া মৌলভীবাজার জেলা শাখা আয়োজিত ‘কর্মী স্তর উন্নয়ন পরীক্ষা ও প্রশিক্ষণ কর্মশালা’য় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। শাখা সভাপতি এম. কাওছার আহমদ’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাসির খান’র সঞ্চালনায় কর্মশালায় প্রধান বক্তা ছিলেন তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সভাপতি দুলাল আহমদ।

প্রশিক্ষণ প্রদান করেন মৌলভীবাজার জেলা আল ইসলাহ’র সভাপতি অধ্যক্ষ মাওলানা মুফতি মুহাম্মদ শামছুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক মাওলানা ইসহাক আহমদ, অফিস সম্পাদক মাওলানা শফিকুল আলম সুহেল। শুভেচ্ছা দেন শাখা সাংগঠনিক সম্পাদক মো. মামুনুর রশীদ, বিশেষ ছিলেন ভারতের বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিবিদ আজিজুর রহমান তালুকদার,তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো. মনজুরুল করিম মহসিন, অর্থ সম্পাদক এম এ জলীল, কেন্দ্রীয় সদস্য শেখ কাদের আল হাসান। অন্যদের মধ্যে উপস্থিতত ছিলেন শাখা সহ-সভাপতি আব্দুল মুহাইমিন ফাহাদ, সহ-সাংগঠনিক সম্পাদক আফসার ইব্‌নে রহিম, রাশেদ আহমদ, প্রচার সম্পাদক শাহ সামাউন কবির, সহ-প্রচার সম্পাদক মুস্তাকুর রহমান সাদীক, আফজাল হোসেন সাজু, আজিজুল ইসলাম রিয়াদ প্রমুখ।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments