Sunday, June 16, 2024
spot_img
Homeআন্তর্জাতিকইসরাইলের বিরুদ্ধে ‘রক্তাক্ত গণহত্যার’ অভিযোগ মাহমুদ আব্বাসের, জাতিসংঘে জরুরি অধিবেশনের আহ্বান

ইসরাইলের বিরুদ্ধে ‘রক্তাক্ত গণহত্যার’ অভিযোগ মাহমুদ আব্বাসের, জাতিসংঘে জরুরি অধিবেশনের আহ্বান

গাজার মধ্যাঞ্চলে নুসেইরাত শরণার্থী শিবিরে ভয়াবহ হামলা চালিয়ে ২১০ ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরাইল। এর প্রতিবাদে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে জরুরি অধিবেশনের আহ্বান করেছেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমাুদ আব্বাস। এই হত্যাকাণ্ডকে ‘রক্তাক্ত গণহত্যা’ বলেও অভিযোগ করেছেন তিনি। বার্তা সংস্থা রয়টার্সকে উদ্বৃত করে এই খবর দিয়েছে অনলাইন পাকিস্তান টুডে।

গাজার মিডিয়া অফিসের এক বিবৃতিতে বলা হয়েছে, গাজার মধ্যাঞ্চলে অবস্থিত নুসেইরাত শরণার্থী শিবিরে জিম্মি উদ্ধারের নামে ব্যাপক হামলা চালিয়েছে ইসরাইল। এতে নারী ও শিশুসহ কমপক্ষে ২১০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও চার শতাধিক মানুষ। নিজেদের টেলিগ্রাম চ্যানেলের বিবৃতিতে মিডিয়া অফিস আরও জানিয়েছে, আহতদের আল-আওদা এবং আল-আকসা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে হাসপাতলগুলোতে রোগীর সংকুলান হচ্ছেনা বলেও অভিযোগ কর্তৃপক্ষের। ইসরাইলের ক্রমাগত অবরোধের ফলে প্রায় অকার্যকর উপত্যকাটির বিভিন্ন হাসপাতাল। সেখানে নেই জরুরি চিকিৎসা সরঞ্জারম।

মিলছে না পর্যাপ্ত খাদ্য। এছাড়া হাসপাতলগুলোতে জ্বালানির সরবরাহ না থাকায় বিদ্যুৎ সাপ্লাইও বন্ধ রয়েছে। এমন পরিস্থিতিতে গাজায় আহতদের কেউই সঠিক চিকিৎসা সেবা পাচ্ছে না।
ফিলিস্তিনের রাষ্ট্রীয় গণমাধ্যম ওয়াফা নিউজ জানিয়েছে, নিহতদের মধ্যে ১৫ জনের বেশি নারী ও শিশু রয়েছে। এসব হত্যাকাণ্ডকে ‘রক্তাক্ত গণহত্যা’ বলে ইসরাইলের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমাুদ আব্বাস। এক্ষেত্রে তিনি জাতিসংঘের নিরাপত্তা পরিষদে জরুরি অধিবেশনের আহ্বান জানিয়েছেন।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments