Wednesday, May 22, 2024
spot_img
Homeআন্তর্জাতিকইরানে আজারবাইজানের দূতাবাসে হামলা, প্রধান নিরাপত্তারক্ষী নিহত

ইরানে আজারবাইজানের দূতাবাসে হামলা, প্রধান নিরাপত্তারক্ষী নিহত

ইরানে আজারবাইজানের দূতাবাসের বাইরে একটি নিরাপত্তাচৌকিতে হামলার ঘটনা ঘটেছে। এতে প্রধান নিরাপত্তারক্ষী নিহত হয়েছেন ও আহত হয়েছেন আরও দুইজন।

শুক্রবার এ হামলা হয় বলে জানিয়েছে আজারবাইজানের পররাষ্ট্র মন্ত্রণালয়। খবর আলজাজিরার।

প্রতিবেদনে বলা হয়েছে, প্রতিবেশী দুই দেশের মধ্যে মাসব্যাপী উত্তেজনার মধ্যে এই ঘটনা ঘটল।

আজারবাইজানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, হামলাকারী ব্যক্তি নিরাপত্তাচৌকির ভেতর ঢুকে কালাশনিকভ রাইফেল ব্যবহার করে সেখানকার নিরাপত্তাপ্রধানকে গুলি করে হত্যা করেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে ইতোমধ্যে একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। সেখানে দূতাবাসের ভাঙা দরজা-জানালা দেখা যাচ্ছে। এটি দূতাবাস ভবনের ভেতরের অংশ বলে ধারণা করা হচ্ছে।

তেহরান পুলিশ এক সন্দেহভাজনকে গ্রেফতার করেছে। হামলার উদ্দেশ্য সম্পর্কে জানতে তদন্ত করছে পুলিশ। তবে এটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত হামলা বলে মনে করছে না ইরান। 

পুলিশ প্রধানের বরাতে ইরানের আধা সরকারি বার্তা সংস্থা তাসনিমের প্রতিবেদনে বলা হয়, সন্দেহভাজন হামলাকারী দুই শিশুকে সঙ্গে নিয়ে দূতাবাসে ঢুকেছিলেন। ধারণা করা হচ্ছে ‘ব্যক্তিগত ইস্যুকে কেন্দ্র’ করে ওই বন্দুকধারী হামলা চালিয়েছেন।

আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ ঘটনার শক্ত প্রতিবাদ জানিয়েছেন। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে- ইরানে আজারবাইজাইনবিরোধী ক্যাম্পেইন হামলাকারীকে ইন্দন জুগিয়েছে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments