Tuesday, May 21, 2024
spot_img
Homeআন্তর্জাতিকইন্দোনেশিয়ার প্রেসিডেন্টের জনপ্রিয়তা সর্বোচ্চ

ইন্দোনেশিয়ার প্রেসিডেন্টের জনপ্রিয়তা সর্বোচ্চ

কোভিড-১৯ বিধিনিষেধ গত মাসে শিথিল করার পর সব সময়ের মধ্যে জনপ্রিয়তা বেড়েছে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইদোদোর। রোববার এ কথা বলা হয়েছে জনমত জরিপে। লেমবাগা সার্ভে ইন্দোনেশিয়া (এলএসআই)-এর জরিপে দেখা গেছে, এ বছরের শুরুতে কয়েক মাসের মধ্যে প্রেসিডেন্টের জনপ্রিয়তা সন্তোষজনকভাবে বেড়েছে। তার রেটিং বর্তমানে শতকরা ৭৬.২ ভাগ। এলএসআইয়ের নির্বাহী পরিচালক জায়েদি হানান বলেছেন, ২০২২ সালের সেপ্টেম্বরে প্রেসিডেন্টের জনপ্রিয়তা ছিল শতকরা ৬২.৬ ভাগ। গত তিন মাসে তার ইতিবাচক পদক্ষেপের ফলে তা বেড়ে দাঁড়িয়েছে শতকরা ৭৬.২ ভাগে। যদি গত তিন মাসের দিকে তাকাই তাহলে তার এই জনপ্রিয়তা ব্যাপক বৃদ্ধি পেয়েছে। এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। 

২০১৪ সালে উইদোদো প্রেসিডেন্টের দায়িত্ব নেন। এলএসআইয়ের জরিপে উইদোদোর জনপ্রিয়তা সর্বোচ্চ কমপক্ষে ১০ পয়েন্ট বৃদ্ধি পেয়েছে। হানান বলেন, আমার মনে হয় কোভিড-১৯ বিষয়ক বিধিনিষেধের বেশির ভাগই তুলে নেয়া এবং জ্বালানির মূল্য কমে যাওয়া এর প্রধান কারণ।

গত বছরের শুরুতে বলা হয়েছিল, ইন্দোনেশিয়ার অর্থনীতি কঠিন অবস্থার মধ্য দিয়ে যাবে, বিশেষ করে ২০২৩ সালে। এ অবস্থায় উইদোদো ডিসেম্বরে করোনা মহামারি বিষয়ক বিধিনিষেধ বাতিল করার ঘোষণা দেন। কারণ, এই বিধিনিষেধের কারণে অর্থনীতির বড় ক্ষতি হয় বলে মনে করা হয়। ৭ থেকে ১১ই জানুয়ারির মধ্যে এই জনমত জরিপ করে এলএসআই। এতে অংশ নেন কমপক্ষে ১২০০ মানুষ। 

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments