Saturday, July 2, 2022
spot_img
Homeবিজ্ঞান ও প্রযুক্তিইনস্টাগ্রাম লাইভস্ট্রিমে মডারেটর নিয়োগ

ইনস্টাগ্রাম লাইভস্ট্রিমে মডারেটর নিয়োগ

মেটার মালিকনাধীন ফটো শেয়ারিং প্ল্যাটফরম ইনস্টাগ্রাম লাইভস্ট্রিমে মডারেটর যোগ করার ফিচার এসেছে। অন্যান্য সামাজিক মাধ্যমের লাইভস্ট্রিমে মডারেটর যোগ করার সুযোগ থাকলেও এতদিন ইনস্টাগ্রামে অনুপস্থিত ছিল এটি।

ইনস্টাগ্রামে লাইভ কনটেন্ট মডারেটররা এখন ভিডিও বা লাইভ স্ট্রিম চলাকালীন কমেন্ট রিপোর্ট করতে পারবেন বলে প্রতিবেদনে জানিয়েছে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ। এ ছাড়াও, স্ট্রিম থেকে ‘বিরক্তিকর’ দর্শকদের সরিয়ে দিওয়া এবং নির্দিষ্ট দর্শকের কমেন্ট ‘মিউট’ করার সক্ষমতাও পাবেন মডারেটররা। কনটেন্ট নির্মাতারা লাইভ চলাকালীন কমেন্ট বারে থাকা তিনটি ডট চেপে, সেখানে অ্যাকাউন্ট তালিকা থেকে পছন্দমতো মডারেটর বেছে নিয়ে অথবা সার্চ বারে নির্দিষ্ট কোনো অ্যাকাউন্ট খুঁজে একজন মডারেটর নিয়োগ দিতে পারবেন বলে জানিয়েছে ইনস্টাগ্রাম। ‘ইনস্টাগ্রাম লাইভ’ ফিচারটি চালু হয়েছে ২০১৬ সালে।

সেখানে মডারেটর নিয়োগ দেওয়ার ফিচারটি আসতে এত দেরি হওয়া কিছুটা অবাক করার মতোই। যে কোনো লাইভস্ট্রিমে খুব সহজেই অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি তৈরি হওয়ার আশঙ্কা থাকে। তাই, টুইচ ও ইউটিউব-এর মতো অন্যান্য লাইভস্ট্রিম প্ল্যাটফরমের জন্য একটি অতিপ্রয়োজনীয় ফিচার হয়ে দাঁড়িয়েছে ‘মডারেশন’ সুবিধা। ব্যবহারকারীর লাইভস্ট্রিমে মডারেটর নিয়োগের ফিচার আছে ফেসবুকেও।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments