Sunday, September 25, 2022
spot_img
Homeআন্তর্জাতিকইথিওপিয়ায় বিমান হামলা: নিহত ৫৬, আহত ৩০

ইথিওপিয়ায় বিমান হামলা: নিহত ৫৬, আহত ৩০

ইথিওপিয়ার টাইগ্রে এলাকায় বিমান হামলায় ৫৬ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরো ৩০ জন। বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে, হতাহতদের মধ্যে কয়েকজন শিশুও রয়েছে। 

হামলার ব্যাপারে ইথিওপিয়ার সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল গেটনেট অ্যাডানে এবং সরকারের মুখপাত্র লেজেসি টুলু তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করতে রাজি হাননি। বার্তা সংস্থা রয়টার্সের তরফ থেকে সে দেশের প্রধানমন্ত্রী অ্যাবিই আহমেদের মুখপাত্র বিলেনে সেয়াম-এর কাছেও মন্তব্য চাওয়া হয়েছে; তবে তিনিও মুখ খুলতে রাজি হননি।

রয়টার্সের ওই প্রতিবেদনে দুজন ত্রাণকর্মী, স্থানীয় কর্তৃপক্ষ ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বলা হয়েছে, হতহতরা বাস্তুচ্যুত একটি ক্যাম্পের বাসিন্দা।

এদিকে টাইগ্রে পিপলস লিবারেশন ফ্রন্ট (টিপিএলএফ) ইথিওপিয়ার কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে আন্দোলন করে আসছে। টিপিএলএফ-এর মুখপাত্র গেটাছিও রেডা এক টুইট বার্তায় জানান, ইথিওপিয়ার সরকার ডেডেবিট শহরে বাস্তুচ্যুতদের একটি ক্যাম্পে হামলা চালিয়েছে।

একজন সাহায্যকর্মী নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, ইরিত্রিয়া সীমান্তবর্তী উত্তরাঞ্চলীয় ডেডেবিট শহরটিতে শুক্রবার রাতে এই হামলা চালানো হয়েছে।
সূত্র: রয়টার্স।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments