Wednesday, April 17, 2024
spot_img
Homeআন্তর্জাতিকইউক্রেনের ২৩০টিরও বেশি সামরিক লক্ষ্যবস্তু ধ্বংস করেছে রুশ সেনা

ইউক্রেনের ২৩০টিরও বেশি সামরিক লক্ষ্যবস্তু ধ্বংস করেছে রুশ সেনা

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট-জেনারেল ইগর কোনাশেনকভ সোমবার রিপোর্ট করেছেন যে, ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান চলাকালীন রাশিয়ান বাহিনী গত দিনে ২৩০ টিরও বেশি ইউক্রেনীয় সেনাবাহিনীর সাইটগুলিতে আঘাত করেছে।

‘রাশিয়ার অপারেশনাল-কৌশলগত বিমান, ক্ষেপণাস্ত্র সৈন্য এবং আর্টিলারি বিভাগ বিশেষ অভিযানে সোমবার ফায়ারিং পজিশনে ৮৩টি ইউক্রেনীয় আর্টিলারি ইউনিট এবং ১৫৬টি এলাকায় জনশক্তি এবং সামরিক হার্ডওয়্যার ধ্বংস করেছে,’ মুখপাত্র বলেছেন। রাশিয়ান বাহিনী কুপিয়ানস্ক এবং ক্রাসনি লিমান এলাকায় ফায়ারপাওয়ার দ্বারা ইউক্রেনের সামরিক বাহিনীকে ক্ষতিগ্রস্থ করেছে, গত দিনে প্রায় ৭০ জন ইউক্রেনীয় সেনাকে নির্মূল করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছে।

রাশিয়ান বাহিনী ডোনেৎস্ক এলাকায় আক্রমণাত্মক অভিযান চালিয়ে যাচ্ছে, সফলভাবে ইউক্রেনের সেনাবাহিনীর পাল্টা আক্রমণ প্রতিহত করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন। ‘ডোনেৎস্কের দিকে, রাশিয়ান সৈন্যরা তাদের আক্রমণাত্মক অভিযান চালিয়েছিল। একটি আগাম হামলা ইউক্রেনীয় সেনাবাহিনীর ৫৯ তম মোটরচালিত পদাতিক ব্রিগেডের একটি কোম্পানির পেস্কির বসতির কাছে রাশিয়ান অবস্থানগুলিতে পাল্টা আক্রমণ করার শত্রুর প্রচেষ্টাকে ব্যর্থ করে দেয়,’ মুখপাত্র বলেন। এই দিকে ইউক্রেনের সেনাবাহিনীর ক্ষতির পরিমাণ ৩০জন কর্মী, দুটি পদাতিক যুদ্ধের যান এবং তিনটি পিকআপ ট্রাক, জেনারেল বলেছেন।

রাশিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী গত দিনে ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের দুটি মিগ-২৯ যুদ্ধবিমান এবং ইউক্রেনের বিমান বাহিনীর দুটি এমআই-৮ হেলিকপ্টার গুলি করে ভূপাতিত করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন। ‘রাশিয়ান বিমান প্রতিরক্ষা সক্ষমতা ইউক্রেনীয় বিমান বাহিনীর দুটি মিগ-২৯ বিমানকে ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের রডিনস্কয় এবং পাভলোভকার বসতিগুলির কাছাকাছি এলাকায় গুলি করে। উপরন্তু, তারা ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের কুরাখোভো এবং কনস্টান্টিনোভকা এলাকায় দুটি এমআই-৮ হেলিকপ্টার গুলি করে ভূপাতিত করেছে,’ মুখপাত্র বলেছেন।

রাশিয়ান বিমান প্রতিরক্ষা বাহিনী গত দিনে খেরসন অঞ্চলে দুটি ইউক্রেনীয় তোচকা-ইউ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র এবং দুটি হিমারস রকেট বাধা দিয়েছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন। এছাড়াও, রাশিয়ান বিমান প্রতিরক্ষা ক্ষমতা লুগানস্ক পিপলস রিপাবলিকের গোলিকোভো, প্লোশচাঙ্কা, মেলোভাটকা এবং পোপাসনায়া, খারকভ অঞ্চলের টার্নি এবং ডোনেটস্ক শহরের জনবসতিগুলির কাছাকাছি এলাকায় ছয়টি ইউক্রেনীয় মানববিহীন বিমানবাহী যানকে ধ্বংস করেছে, জেনারেল নির্দিষ্ট করেছে। এছাড়া গত দিনে জাপোরোজিয়া অঞ্চলে ইউক্রেনের সেনাবাহিনীর ১০২ তম আঞ্চলিক প্রতিরক্ষা ব্রিগেডের একটি গোলাবারুদ ডিপো ধ্বংস করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন।

সব মিলিয়ে ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু হওয়ার পর থেকে রাশিয়ার সশস্ত্র বাহিনী ৩৪৩টি ইউক্রেনীয় যুদ্ধবিমান, ১৮৩টি হেলিকপ্টার, ২,৬৫৩টি মনুষ্যবিহীন আকাশযান, ৩৯৬টি সারফেস-টু-এয়ার মিসাইল সিস্টেম, ৭,০৭৬টি ট্যাংক এবং যুদ্ধের অন্যান্য সাঁজোয়া যান, ৯২৮টি মাল্টিপল রকেট লঞ্চার, ৩,৬৭৮টি ফিল্ড ও মর্টার রকেট এবং ৭,৫৬৮টি বিশেষ সামরিক মোটর যান ধ্বংস করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন। সূত্র: তাস।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments