Monday, May 27, 2024
spot_img
Homeআন্তর্জাতিকইউক্রেনের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ধ্বংস করেছে রুশ যুদ্ধবিমান

ইউক্রেনের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ধ্বংস করেছে রুশ যুদ্ধবিমান

বৃহস্পতিবার রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট-জেনারেল ইগর কোনাশেনকভ জানিয়েছেন, ইউক্রেনের বিশেষ সামরিক অভিযানে ক্রামতোর্স্কের কাছে একটি ইউক্রেনীয় এস-৩০০ বিমান বিধ্বংসী ক্ষেপণাস্ত্র লঞ্চার ধ্বংস করেছে একটি রুশ সু-৩৫এস ফাইটার।

রাশিয়ান যুদ্ধ বিমান, ক্ষেপণাস্ত্র এবং আর্টিলারি সৈন্যরা ইউক্রেনের বিশেষ সামরিক অভিযানে গত ২৪ ঘন্টার মধ্যে ডোনেৎস্ক পিপলস রিপাবলিক এবং নিকোলায়েভ অঞ্চলে ইউক্রেনের সেনাবাহিনীর ছয়টি গোলাবারুদ ডিপোতে আঘাত করেছে, কোনাশেনকভ রিপোর্ট করেছেন। মুখপাত্র বলেছেন, ‘ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের সেভার্সক, প্যারাস্কোভিয়েভকা এবং কনস্টান্টিনোভকা, নিকোলায়েভ অঞ্চলের তেরনোভকা এবং জোভটনেভয়ে শহরের বসতিগুলির এলাকায় ছয়টি গোলাবারুদ ডিপো ধ্বংস করা হয়েছে।’

রাশিয়ার সু-৩৫ হচ্ছে ৪ প্লাস প্রজন্মের মাল্টিরোল সুপারম্যানিউভারেবল ফাইটার, যাতে একটি অনবোর্ড অ্যারে রাডার স্টেশন এবং থ্রাস্ট ভেক্টর ইঞ্জিন রয়েছে। এটি দীর্ঘ এবং স্বল্প দূরত্বে দীর্ঘ, মাঝারি এবং স্বল্প দূরত্বে ক্ষেপণাস্ত্র সহ মনুষ্যবাহী এবং মনুষ্যবিহীন বায়বীয় যানগুলিকে আঘাত করে আকাশের শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য ডিজাইন করা হয়েছে।

এটি ২ হাজার ৫০০ কিমি/ঘণ্টা পর্যন্ত গতি গড়ে তুলতে পারে এবং ৩,৪০০ কিলোমিটার দূরত্বে হামলা করতে পারে। এটি একটি ৩০ মিমি বন্দুকের সাথে সজ্জিত এবং এতে স্মার্ট অস্ত্র সহ বোমা এবং ক্ষেপণাস্ত্র বহন করার জন্য ১২টি হার্ডপয়েন্ট রয়েছে। সূত্র: তাস।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments