Wednesday, April 17, 2024
spot_img
Homeজাতীয়আ.লীগের দাওয়াত পেলে বিএনপি যাবে কিনা, যা বললেন নজরুল

আ.লীগের দাওয়াত পেলে বিএনপি যাবে কিনা, যা বললেন নজরুল

আগামী ২৪ ডিসেম্বর ক্ষমতাসীন আওয়ামী লীগের ২২তম জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হবে। কাউন্সিলে যোগদানের জন্য আওয়ামী লীগের পক্ষ থেকে বিএনপিকে দাওয়াত দেওয়া হলে ফোরামে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

শনিবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

যুগপৎ আন্দোলনে একমত থাকা দলগুলোর পূর্বঘোষিত গণমিছিল কর্মসূচি ছিল ২৪ ডিসেম্বর। এদিন আওয়ামী লীগের জাতীয় সম্মেলন থাকায় কর্মসূচি পিছিয়ে নতুন করে কর্মসূচির তারিখ নির্ধারণ করে দলগুলো। আগামী ৩০ ডিসেম্বর ঢাকায় গণমিছিল করবে। তবে ঢাকার বাইরে সরা দেশের মহানগর ও জেলায় ২৪ ডিসেম্বরে ঘোষিত গণমিছিলের কর্মসূচি ঠিক থাকবে দলটির। 

এ বিষয়ে সংবাদ সম্মেলনে নজরুল ইসলাম খান বলেন, বিএনপি সংঘাত চায় না, শান্তিপূর্ণ উপায়ে গণতান্ত্রিক পন্থায় সংকটের সমাধান চায়। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জাতীয় সম্মেলনের জন্য বিএনপির গণমিছিলের কর্মসূচির তারিখ পরিবর্তনের প্রত্যাশা করেছেন। তারিখ পরিবর্তনের আহ্বান জানিয়েছেন। সেজন্য আমরা দলের পক্ষ থেকে রাজনৈতিক আচরণ করতে চাই। বিএনপি সিদ্ধান্ত নিয়েছে, ২৪ ডিসেম্বর ঢাকায় গণমিছিল করবে না। তবে সারা দেশের জেলা ও মহানগরে সেদিন (২৪ ডিসেম্বর) গণমিছিলের কর্মসূচি হবে।

২৪ ডিসেম্বর আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। এই সম্মেলন হবে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে। আওয়ামী লীগের সম্মেলন বিএনপিকে দাওয়াত দেওয়া হলে তারা যাবে কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নে নজরুল ইসলাম খান বলেন, ‘রাজনীতিতে যদি বলে কোনো শব্দ নেই। যদি দাওয়াত দেওয়া হয়, এ বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।’

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments