Monday, November 28, 2022
spot_img
Homeধর্মআল-সালাম ব্যাংক: বাহরাইনের বৃহত্তম ইসলামী আর্থিক প্রতিষ্ঠান

আল-সালাম ব্যাংক: বাহরাইনের বৃহত্তম ইসলামী আর্থিক প্রতিষ্ঠান

বাহরাইনের আল-সালাম (ইসলামী) ব্যাংক ‘প্রবৃদ্ধিতে উত্সাহ’ শীর্ষক দেশব্যাপী প্রচারণা শুরু করেছে। ব্যাংকের আশাব্যঞ্জক প্রবৃদ্ধি উদযাপন করতেই বিশেষ এই উদ্যোগ নেওয়া হয়েছে। ব্যাংকের পক্ষ থেকে বলা হচ্ছে, স্থানীয় মানুষের সামাজিক ও আর্থিক উন্নয়নে ব্যাংকের প্রতিশ্রুতির পাশাপাশি পরিবেশ, সমাজ ও সামাজিক সুশাসন প্রতিষ্ঠার দায় তাদের প্রবৃদ্ধিকে উত্সাহিত করেছে। প্রচারণার অংশ হিসেবে ব্যাংকটি বাহরাইনের প্রতিটি মানুষকে একটি করে বৃক্ষ রোপণে সম্পৃক্ত করতে চায়।

যেন সবুজ শ্যামল বাহরাইন গড়ে তোলা যায়। প্রচারণাটি ২৩-২৬ নভেম্বর পর্যন্ত চলবে। এর আগে গত সপ্তাহে বাহরাইনের সিটি সেন্টারে ‘ইনস্পায়ার্ড টু গ্রো মল অ্যাক্টিভেশন’ শুরু হয়। প্রচারণায় অংশগ্রহণ বাড়াতে প্রত্যেক অংশগ্রহণকারীর জন্য পুরস্কার ঘোষণা করা হয়েছে।

‘প্রবৃদ্ধিতে উত্সাহ’ প্রচারণার সিদ্ধান্ত হয়, যখন আল-সালাম ব্যাংক ২.২ মিলিয়ন মার্কিন ডলারের বিনিময়ে ‘ইতিমার ব্যাংক’ অধিগ্রহণের চুক্তি সম্পন্ন করে। এই অধিগ্রহণ ও মূলধনের বিবেচনায় আল-সালাম বাহরাইনের বৃহত্তম ইসলামী ব্যাংকে পরিণত হলো। চলতি বছরের শেষ নাগাদ ইতিমার ব্যাংকের গ্রাহকদের আল-সালাম ব্যাংক একীভূত করবে। ফলে ইতিমার ব্যাংকের গ্রাহকরা আরো বিস্তৃত ব্যাংকিং সেবা লাভ করবে।

আল-সালাম ব্যাংকের নির্বাহী কর্মকর্তা রফিক নায়িদ বলেন, ‘আমাদের সাম্প্রতিক অর্জন ও ব্যাংকিং পরিষেবার সম্প্রসারণ আমাদের অঙ্গীকারেরই প্রতিফলন এবং তা আমাদের দেশের সর্ববৃহত্ ইসলামী ব্যাংক হওয়ার স্বীকৃতি দেয়। আরো বেশি সম্পদ, সমৃদ্ধি ও দক্ষতা অর্জনের মাধ্যমে আমরা গ্রাহকদের উত্তম ব্যাংকিং সেবার অভিজ্ঞতা দিতে চাই। আমাদের প্রবৃদ্ধির লক্ষ্য অত্র অঞ্চলের বৃহত্তম আর্থিক প্রতিষ্ঠান হওয়াতে আবদ্ধ নয়; বরং আমরা দেশের উন্নয়ন প্রকল্পগুলোর সহযোগী হতে চাই। বিশেষত জাতিসংঘের ২৬তম জলবায়ু সম্মেলনে (কপ-২৬) প্রিন্স সালমান বিন হামাদ আল-খালিফার ২০৬০ সালের মধ্যে কার্বন নির্গমণ শূন্যে নামিয়ে আনার যে অঙ্গীকার করেন তা বাস্তবায়নে নতুন জ্বালানি পরিকল্পনার অংশীদার আমরা।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments