Saturday, June 15, 2024
spot_img
Homeজাতীয়আলেম-ওলামাদের ডান্ডাবেড়ি পরিয়ে আদালতে হাজির করা বন্ধ করতে হবে

আলেম-ওলামাদের ডান্ডাবেড়ি পরিয়ে আদালতে হাজির করা বন্ধ করতে হবে

৫০ আলেমের বিবৃতি

ডান্ডাবেড়ি পরিয়ে ও রশি দিয়ে বেঁধে মামুনুল হকসহ কারাবন্দী আলেমদের আদালতে হাজির করার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলামের আমির মুহিব্বুল্লাহ বাবুনগরীসহ ৫০ বিশিষ্ট আলেম। শনিবার এক যৌথ বিবৃতিতে তারা আলেমদের প্রতি অবিলম্বে এই আচরণ বন্ধ করার দাবি জানান। এতে তারা বলেন, সরকারের স্মরণে রাখা উচিত, সামনে জাতীয় নির্বাচন। ওলামায়ে কেরামের এই দীর্ঘ কারাবাস জাতীয় নির্বাচনের পরিবেশ সৃষ্টিকে বাধাগ্রস্ত করবে। 
বিবৃতিতে বলা হয়, মাওলানা মামুনুল হককে বিশেষভাবে নিশানা করা হয়েছে। উদ্দেশ্যমূলক মামলায় ফাঁসিয়ে তাঁকে সামাজিক ও ধর্মীয়ভাবে কোণঠাসা করার অপচেষ্টা করা হচ্ছে। আলেমদের প্রতি অযাচিত কোনো অপবাদ ও চরিত্রহননের অপপ্রয়াস এ দেশের তৌহিদি জনতা মেনে নেবে না।
অবিলম্বে কারাবন্দী আলেমদের মুক্তির দাবি জানিয়ে বিবৃতিতে বলা হয়, দেশের শীর্ষ আলেমদের একটি প্রতিনিধিদল এ বিষয়ে প্রধানমন্ত্রীকে অবহিত করেছেন। তিনি আলেমদের মুক্তির ব্যাপারে আশ্বাস দিয়েছেন। কিন্তু এখন পর্যন্ত কার্যকর কোনো পদক্ষেপ দেখা যাচ্ছে না।
বিবৃতিদাতাদের মধ্যে মুহিব্বুল্লাহ বাবুনগরী, দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক মাওলানা ইয়াহইয়া, খেলাফত আন্দোলনের আমির আতাউল্লাহ হাফেজ্জী, বাংলাদেশ খেলাফত মজলিসের আমির ইসমাঈল নূরপুরী, মধুপুরের পীর আব্দুল হামিদ, মুহিব্বুল হক, আবদুর রহমান হাফেজ্জী, খালেদ সাইফুল্লাহ সাদী প্রমুখ রয়েছেন। 

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments