Friday, April 19, 2024
spot_img
Homeখেলাধুলাআর্জেন্টিনার ম্যাচ দেখতে ডমিঙ্গোর বারণ

আর্জেন্টিনার ম্যাচ দেখতে ডমিঙ্গোর বারণ

৯ই ডিসেম্বর রাত ৯ টায় শুরু হয় ব্রাজিলের ম্যাচ। কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে হেরে বিদায় নেয় বিশ্বের অন্যতম সেরা ফুটবল দলটি। এতে হৃদয় ভাঙে বাংলাদেশের লাখো ফুটবল ভক্তের। সেই রাতেই ১টায় শুরু হওয়া আরেক কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা। দুটি ম্যাচই ছিল হাইভোল্টেজ ও বাংলাদেশের ফুটবল ভক্তদের আবেগের রাত। পর দিন ভারতের বিপক্ষে ছিল ওয়ানডেতে হোয়াটওয়াশ করার হাতছানি। কিন্তু উল্টো ২২৭  রানে হারে টাইগাররা। ভারত আগে ব্যাট করতে নেমে টাইগার বোলারদের নিয়ে ছেলেখেলা করে স্কোর বোর্ডে যোগ করে ৪০৯ রান ৮ উইকেট হারিয়ে। ইশান কিষান ব্যাট হাতে ডাবল সেঞ্চুরি করেন রেকর্ড গড়ে। এমন বাজে হারের নানা কারণের মধ্যে জানা যায় আগের রাতে ব্রাজিল-আর্জেন্টিনা ভক্ত ক্রিকেটাররা ভোড় পর্যন্ত না ঘুমিয়ে দেখেছেন কোয়ার্টার ফাইনালের ম্যাচ। 

যে ক্লান্তির ছাপ মাঠেও দেখা গেছে টাইগারদের বোলার-ব্যাটারদের মধ্যে।

তাই টেস্ট শুরুর আগের রাতে আর্জেন্টিনার সেমিফাইনাল  দেখতে বারণ করেছেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গা। তার মতে টেস্টের আগের রাত জেগে খেলা দেখা স্টুপিডের কাজ হবে। মঙ্গলবার ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আপনাকে ঘুমাতে যেতে হবে। খুবই সাধারণ বিষয়। ভোর ৩টায় জেগে আপনি খেলা দেখতে পারেন না, যখন সকাল সাড়ে ৯টায় টেস্ট ম্যাচ শুরু হবে। আমার মনে হয় এটা স্টুপিড ব্যাপার। তারা যদি এটা করে, আমি খুব হতাশ হবো।’ অধিনায়ক সাকিব আল হাসানসহ দলের বেশ কয়েকজন ক্রিকেটার আর্জেন্টিনার দারুণ ভক্ত। 

ভারতের বিপক্ষে টেস্ট স্কোয়াডে নতুন মুখ জাকির হাসান। এই বাঁহাতি ব্যাটার দিনের পর দিন রান করে তবেই সাদা পোশাকে জাতীয় দলে অভিষেকের অপেক্ষায়। আগামীকাল ভারতের বিপক্ষে প্রথম টেস্টেই পূরণ হতে পারে সেই স্বপ্ন। সব ঠিক থাকলে মাহমুদুল হাসান জয়ের সঙ্গে ওপেন করতে দেখা যাবে তাকে। তামিম ইকবাল চোটে পড়ে মিস করছেন এই টেস্ট। তবে কোচ রাসেল ডমিঙ্গো জাকিরের মাঝেই তামিমের ছাপ খুঁজে নিচ্ছেন। তিনি বলেন, ‘আমি জাকিরকে নিয়ে রোমাঞ্চিত। তার মধ্যে ভালো এনার্জি আছে। আমি জানি সে ঘরোয়া ক্রিকেটে কতটা ভালো খেলেছে। বাংলাদেশের হয়ে একটা আন্তর্জাতিক টি-টোয়েন্টিও খেলেছে। ব্যাট করতে নেমে যেভাবে সে রান করে তা আমি পছন্দ করি। তার মধ্যে তামিমের কিছুটা ছাপ পাওয়া যায়, যখন সে ব্যাট করে। দারুণ আর ইতিবাচক। আশা করছি আগামীকাল সে ভালো আর দ্রুত একটা শুরু এনে দিবে।’

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments