Saturday, July 2, 2022
spot_img
Homeবিনোদনআরেক ‘যুদ্ধ’ জয় করল ইউক্রেনের ব্যান্ড দল কালুশ অর্কেস্ট্রা

আরেক ‘যুদ্ধ’ জয় করল ইউক্রেনের ব্যান্ড দল কালুশ অর্কেস্ট্রা

রাশিয়ার চলমান আগ্রাসনের মধ্যে জেলেনস্কি সরকারের বিশেষ অনুমতি নিয়ে ইতালি গিয়েছিল ইউক্রেনের জনপ্রিয় ব্যান্ড কালুশ অর্কেস্ট্রা।

উদ্দেশ্য ছিল যুদ্ধাবস্থায় ইউক্রেনের প্রতি জনসমর্থন তৈরি ও ইউরোভিশন জয়।

দুটো উদ্দেশ্যই দারুণভাবে সফল হয়েছে ব্যান্ডটি। ইউরোভিশন প্রতিযোগিতায় প্রথম হয়েছে কালুশ অর্কেস্ট্রা।  শ্রোতাদের হৃদয় জয় করে পেয়েছেন সমর্থনও।  এ যেন দেশের হয়ে আরেক ‘যুদ্ধ’ জয় করল ইউক্রেনের ব্যান্ড দলটি।  

ইতালির তুরিনে আয়োজিত হয় ইউরোপের জনপ্রিয় আসরে ইউরোভিশন। যেখানে বিভিন্ন দেশের শিল্পীদের আমন্ত্রণ জানানো হয়। 
৬৩১ পয়েন্ট নিয়ে সবাইকে পেছনে ফেলে এবারের ইউরোভিশন জয় করলে ইউক্রেনের র্যাপ-ফোক ব্যান্ড দলটি।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছে, ইউরোভিশনের মঞ্চে স্টেফানিয়া নামের গান গেয়েছে কালুশ অর্কেস্ট্রা ব্যান্ড। গানটি মূলত ব্যান্ড দলটির প্রধান শিল্পী ওলেহ সিউকের মায়ের প্রতি শ্রদ্ধা জানিয়ে লেখা। এতে ছিল রাশিয়ার আগ্রাসনের মধ্যে ইউক্রেনের প্রতি জনসমর্থনের আদায়ের আকুল আবেদন। গানের লিরিকে ইউক্রেনের ‘ভাঙা রাস্তা’ এবং ‘ধূসর মাঠের’ বর্ণনা যুদ্ধের ধ্বংসাবশেষের চিত্র তুলে ধরা হয়েছে।

গান শেষ করে কালুশ অর্কেস্ট্রার সদস্যরা শ্রোতাদের উদ্দেশে অনুরোধ জানান, ‘দয়া করে ইউক্রেনকে সাহায্য করুন, মারিউপোলকে সাহায্য করুন, এখনই আজভস্টলকে সাহায্য করুন।

পুরস্কার হাতে নিয়ে দলের অন্যতম সদস্য সিউক বলেন, ‘ইউক্রেনকে সমর্থন করার জন্য আপনাদের ধন্যবাদ। এই জয় প্রতিটি ইউক্রেনীয়ের জন্য। স্লাভা ইউক্রেইনি।’

ইউক্রেনিয়ান ফোক সুর এবং তাদের ঐতিহ্যবাহী বাঁশির সঙ্গে র্যাপ এবং হিপ-হপ বিটের মিশেলে তৈরি স্টেফানিয়া গানটি, যা বেশ উপভোগ করেছেন শ্রোতারা।
 

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments