Thursday, July 18, 2024
spot_img
Homeআন্তর্জাতিকআমি মুখ্যমন্ত্রী-মুখ এ কথা বলিনি: প্রিয়াঙ্কা গান্ধী

আমি মুখ্যমন্ত্রী-মুখ এ কথা বলিনি: প্রিয়াঙ্কা গান্ধী

গুঞ্জন ঠাণ্ডা করে দিয়ে প্রিয়াঙ্কা গান্ধী বললেন, ভারতের উত্তরপ্রদেশের আসন্ন বিধানসভা ভোটে তাঁকে কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করার বিষয়ে কোনো সিদ্ধান্ত এখনো হয়নি।

লখনৌতে গত শুক্রবার সংবাদ সম্মেলনে এ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে প্রিয়াঙ্কা যা বলেছিলেন তার জেরে জল্পনা ছড়িয়েছিল, তিনিই বিধানসভা ভোটে কংগ্রেসের মুখ্যমন্ত্রী প্রার্থী হতে যাচ্ছেন।  

শনিবার সেই মন্তব্যের ব্যাখ্যা দিয়ে প্রিয়াঙ্কা বলেছেন, ‘উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর মুখ আমি, এ কথা বোঝাতে চাইনি। একের পর এক প্রশ্নে মেজাজ বিগড়ে গিয়েছিল।

উত্তরপ্রদেশে কংগ্রেসের মুখ্যমন্ত্রী হিসেবে কাকে তুলে ধরা হবে এখনও ঠিক হয়নি তা। ‘

লখনৌতে কংগ্রেসের পক্ষ থেকে কর্মসংস্থানের পরিকল্পনার রূপরেখা সম্বলিত নির্বাচনী ইশতেহার প্রকাশ ও সংবাদ সম্মেলন করে কংগ্রেস। সেখানে প্রিয়াঙ্কাকে প্রশ্ন করা হয়, মুখ্যমন্ত্রী পদের জন্য কংগ্রেসের মুখ কে? তাঁর জবাব ছিল: ‘আপনি কি আর কোনো মুখ দেখতে পাচ্ছেন? সর্বত্র তো আমারই মুখ!’

 কংগ্রেস নেত্রীর এই কথাতে ডালপালা মেলে গুঞ্জন। তবে শুক্রবার রাতেই প্রিয়াঙ্কা ওই মন্তব্যের ব্যাখ্যা দিয়ে বলেন, তিনি হাল্কা চালে ওই উত্তর দিয়েছিলেন। তাঁকেই মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে ধরে নেওয়াটা ভুল হবে।  

তবে উত্তরপ্রদেশের ভোটে নিজের লড়ার সম্ভাবনা উড়িয়ে দেননি সে দেশের প্রাচীনতম রাজনৈতিক সংগঠন ও সবচেয়ে বেশি সময়ের শাসকদল কংগ্রেসের অন্যতম কাণ্ডারী।
সূত্র: আনন্দবাজার।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments