Wednesday, June 12, 2024
spot_img
Homeখেলাধুলা‘আমার নামটা ফুটবল ইতিহাসে খোদাই করা আছে’

‘আমার নামটা ফুটবল ইতিহাসে খোদাই করা আছে’

বিশ্বকাপের রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। সবশেষ ২০০২ সালে শিরোপা জিতে তারা। ২০১৪ সালে ঘরের মাঠে অনুষ্ঠিত আসরে সেমিফাইনালে হেরে বিদায় নেয় ব্রাজিল। 

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেয় ব্রাজিল। এবার কাতারে অনুষ্ঠিতব্য ফিফা বিশ্বকাপে নেইমারের নেতৃত্বে শিরোপা জিততে চায় দক্ষিণ আমেরিকার সর্ববৃহৎ দেশটি।

আগামী ২৮ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ব্রাজিলের বিশ্বকাপ মিশন শুরু হবে। ‘জি’ গ্রুপে তাদের বাকি দুই প্রতিপক্ষ হলো সুইজারল্যান্ড ও ক্যামেরুন।

বিশ্বকাপের ঠিক আগে ব্রাজিলের সংবাদমাধ্যম ‘গ্লোবো’কে দেওয়া এক সাক্ষাৎকারে নেইমার বলেন, আমি আনন্দে থাকা মানুষ। আমি নিজেকে নিয়ে কথা বলতে পছন্দ করি না। আমি নিজেকে সেরা বলতে পছন্দ করি না। আমি ফুটবল খেলতে পছন্দ করি, জিততে পছন্দ করি।

তিনি আরও বলেন, আমি প্রতিদিন নিজেকে আরেকটু ভালো হিসেবে দেখবে চাই। প্রতিদিন নিজের যত্ন নিই, প্রতিদিন নিজেকে প্রস্তুত করি। ফুটবল খেলার জন্য যা দরকার, তা আমাকে করতে হয়। যেদিন থেকে আমি নিজের যত্ন নিতে পারব না, সেদিন থেকে আর ফুটবল খেলব না। আমি আশা করি, আমার নামটা ফুটবল ইতিহাসে খোদাই করা আছে। যদি ফুটবলে না–ও হয়, কারও জীবনে নিশ্চয়ই আছে।

নেইমার বলেন, ব্রাজিলের হয়ে খেলাটা আমার স্বপ্ন ছিল। এই স্বপ্ন আমি নিজের জন্য দেখিনি, এটা আমার সেসব বন্ধুর জন্যও, যারা পেশাদার ফুটবল খেলতে পারেনি। আর আমার বাবা, দাদা এবং পরিবারের জন্য তো বটেই।

ব্রাজিলের এই সুপারস্টার আরও বলেন, আমি ব্রাজিল দলে খেলি বলে ক্যারিয়ারে আমাকে অনেক কিছুই শুনতে হয়েছে। নিজের যত্ন না নিলে আমি কখনো ক্যারিয়ারে যে পর্যায়ে আছি বা যে পরিসংখ্যান আমার পক্ষে আছে, তা অর্জন করতে পারতাম না। অনুশীলন ছাড়া কিংবা জেতার জন্য লড়াই ছাড়া এটা অর্জন সম্ভব হতো না। এ কারণে অন্যায় সমালোচনা আমাকে কষ্ট দেয়।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments