Thursday, October 6, 2022
spot_img
Homeজাতীয়আন্দোলনের রিহার্সেল চলছে, ফাইনাল খেলা এখনো বাকী: গয়েশ্বর

আন্দোলনের রিহার্সেল চলছে, ফাইনাল খেলা এখনো বাকী: গয়েশ্বর

আন্দোলনের ‘রিহার্সেল চলছে, ফাইনাল খেলা’ এখনো শুরু হয়নি বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র্র রায়। তিনি বলেন, ওবায়দুর কাদের (আওয়ামী লীগ সাধারণ সম্পাদক) প্রায় বলেন, আমাগো আন্দোলন করার মোরদ নেই, আন্দোলন নিয়ে কত কথা কয়। এতো কথা আপনি কা কা করেন কেনো? এটা মাত্র তো রিহার্সেল, এখনো তো ফাইনাল খেলা আমাদের নেতা-কর্মীরা শুরু করেনি।

বুধবার (২১ সেপ্টেম্বর) বিকালে মীরপুরে এক সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এই মন্তব্য করেন। মহানগর উত্তর মিরপুর জোনের উদ্যোগে জ্বালানি তেল ও দ্রব্যমূল্যের ঊধর্বগতি, ভোলায় নুরে আলম, আব্দুর রহিম, নারায়ণগঞ্জের শাওন প্রধানের হত্যা, পল্লবীসহ সারাদেশে বিএনপির কর্মসূচির হামলার প্রতিবাদে এই সমাবেশ হয়।

নেতা-কর্মীদের উদ্দেশ্যে গয়েশ্বর বলেন, আপনারা যেভাবে জেগে উঠেছেন। এখন আপনারা যেমন পুলিশ দেখলে দৌড় দেন না, সামনে দাঁড়ান। এই সামনে দাঁড়ানোর কাজটা অব্যাহত রাখুন। আজকে রাস্তায় আপনাদের হাতে পতাকাসহ লাঠি ছিলো ছোট ছোট। সেই লাঠি রাখতে চেয়েছিলো না? আপনারা দেন না। এরপরে মোটা মোটা বাঁশের লাঠি নিয়ে রাস্তায় নামতে হবে। প্রত্যেকের হাতে লাঠি থাকবে। কেনো থাকবে? আমার আন্দোলনে-সংগ্রামে নেতা-কর্মীদের আত্মরক্ষার জন্য, কাউকে আঘাত করার জন্য। আঘাত আসলে তো পাল্টা আঘাত করতে হবে’ নেতা-কর্মীদের এরকম পরামর্শের পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের আহবান জানায় গয়েশ্বর।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, গণতান্ত্রিক বিশ্বের প্রতি আহবান থাকবে জনগণের এই লড়াইয়ে তাদের পাশে থাকুন। আমরা গণতান্ত্রিক বিশ্বের সদস্য হিসেবে আপনাদের সহযোগিতা চাই গণতন্ত্রের প্রশ্নে এবং আমাদের ভোটাধিকারের ফিরিয়ে আনার প্রশ্নে। আমাদেরকে ক্ষমতায়ে এনে দিতে হবে না কাউকে। জনগণে ডিসাইড করবে কাকে ক্ষমতা দেবে, কাকে দেবে না।

মহানগর বিএনপি উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আমিনুল হকের পরিচালনায় সমাবেশে দক্ষিনের আহ্বায়ক আবদুস সালাম, বিএনপির প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, নাজিম উদ্দিন আলম, যুব দলের মামুন হাসান, স্বেচ্ছাসেবক দলের রাজীব আহসানসহ কেন্দ্রীয় ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments