Sunday, July 14, 2024
spot_img
Homeখেলাধুলাআন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন হাফিজ

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন হাফিজ

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছেন পাকিস্তানের স্পিন অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ। ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, ১৮ বছরের ক্যারিয়ারের ইতি টেনেছেন হাফিজ। তবে আরো কিছুদিন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে দেখা যাবে তাকে। ইতিমধ্যেই পাকিস্তান সুপার লীগের দল লাহোর কালান্দার্সের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন এই অলরাউন্ডার।

২০২০ সালের জানুয়ারিতেই অবসরের ইঙ্গিত দেন হাফিজ। তখন জানিয়েছিলেন, অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আন্তর্জাতিক অঙ্গনে আর দেখা যাবে না তাকে। তবে করোনার কারণে আসর পিছিয়ে যায়। এরপর গত বছর আরব আমিরাতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেন হাফিজ। ফলে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেমিফাইনালটাই হয়ে রইল তার ক্যারিয়ারের শেষ আন্তর্জাতিক ম্যাচ।

২০০৩-এ জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ও ওয়ানডে অভিষেক হয় হাফিজের।তিন বছর পর ইংল্যান্ডের বিপক্ষে খেলেন ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ। টেস্ট ফরম্যাট থেকে ২০১৮ সালে অবসর নেন তিনি। সর্বশেষ ওয়ানডে ম্যাচ খেলেন গত বিশ্বকাপে লর্ডসে বাংলাদেশের বিপক্ষে।

টেস্টে ৫৫ ম্যাচে ৩৭.৬৪ গড়ে হাফিজের সংগ্রহ ৩৬৫২ রান। রয়েছে ৫৩ উইকেট। ২১৮ ওয়ানডেতে ৩২.৯০ গড়ে ৬৬১৪ রানের পাশাপাশি নিয়েছেন ১৩৯ উইকেট। আর ১১৯ টি-টোয়েন্টিতে ২৫১৪ রান এবং ৬১ উইকেট রয়েছে হাফিজের।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments