Friday, May 24, 2024
spot_img
Homeআন্তর্জাতিকআধার বাতিল নিয়ে উদ্বেগ, মোদিকে চিঠি দিলেন মমতা

আধার বাতিল নিয়ে উদ্বেগ, মোদিকে চিঠি দিলেন মমতা

আচমকা আধার কার্ড বাতিল হয়েছে পশ্চিমবঙ্গ রাজ্যের বিভিন্ন প্রান্তের বাসিন্দাদের। তাদের বেশিরভাগই সংখ্যালঘু, মতুয়া, তফসিলি জাতি-উপজাতির নাগরিক। গত দুদিন ধরে এনিয়ে তোলপাড় রাজ্য রাজনীতি।

আধার বাতিল নিয়ে একদিকে শাসকদল তৃণমূল বিজেপির সমালোচনায় মুখর। অন্যদিকে, বিজেপি নেতাদের দাবি, আধার বাতিলের সমস্যা সমাধান করে দেয়া হবে দ্রুতই। এনিয়ে রাজনৈতিক বিতর্ক বৃদ্ধির মাঝে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী মোদিকে চিঠি পাঠালেন। তাতে আবেদন, এই সমস্যা সমাধানে হস্তক্ষেপ করুন। নইলে সাধারণ মানুষ বড়সড় বিড়ম্বনায় পড়ছেন।

রাতারাতি বাতিল হয়েছে বহু মানুষের আধার কার্ড। এনিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি, বেছে বেছে সবচেয়ে বেশি মতুয়া, তফসিলি এবং সংখ্যালঘুদের আধার কার্ড বাতিল করে দেয়া হচ্ছে। এভাবে বাংলাতেও আসামের মতো ডিটেনশন ক্যাম্প তৈরির চক্রান্ত করা হচ্ছে বলে সোমবারও মোদি সরকারকে তুলোধোনা করেছেন তিনি। সাংবাদিক বৈঠকে মমতার প্রশ্ন, লোকসভা নির্বাচনের আগে এমন কী ঘটল যে এত আধার বাতিল করা হল? রাজ্যকে অন্ধকারে রেখে কেন আধার বাতিল করা হল? এটা কি সিএএ-এনআরসি কার্যকর করার প্রথম ধাপ?

সোমবার আধার কার্ডের এই সমস্যা নিয়ে মোদিকে লেখা চিঠিতে এ সম্পর্কে বিস্তারিত জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জানিয়েছেন আধার কার্ড বাতিলের কোপ সবচেয়ে বেশি পড়েছে তফসিলি সম্প্রদায়ভুক্ত মানুষজনের উপর। তফসিলি ফেডারেশনও এ বিষয়ে তাকে জানিয়েছে। তাতে তিনি চূড়ান্ত বিস্মিত। মুখ্যমন্ত্রীর আবেদন, লোকসভা ভোটের আগে এই মানুষজন চরম উদ্বেগের মুখে। সরকারি প্রকল্পের সুবিধা বন্ধ হয়ে যেতে পারে, এই আশঙ্কায় তটস্থ তারা। প্রধানমন্ত্রী মোদি যেন বিষয়টি একটু সহমর্মিতার সঙ্গে দেখে সমাধানে হস্তক্ষেপ করেন, এই আবেদনে তাকে চিঠি লিখলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments