Tuesday, May 28, 2024
spot_img
Homeআন্তর্জাতিকআদালতে জয় পেলেন অ্যান্ড্র্যু টেট

আদালতে জয় পেলেন অ্যান্ড্র্যু টেট

প্রভাবশালী ইনফ্লুয়েন্সার অ্যান্ড্রু টেট রোমানিয়ার আদালতে করা একটি আপিলে জয় পেয়েছেন। ফলে তিনি তার জব্দ করা সম্পত্তি ফেরত পাচ্ছেন। তার বিরুদ্ধে এক বছরেরও বেশি সময় ধরে নারী পাচার ও ধর্ষণের অভিযোগে তদন্ত চলছে। যদিও এখন পর্যন্ত কোনো অভিযোগের পক্ষে কোনো প্রমাণ খুঁজে পায়নি তদন্তকারীরা। তিনি নিজেও তার বিরুদ্ধে আনা এসব অভিযোগ উড়িয়ে দিয়েছেন।

বিবিসি জানিয়েছে, সোমবার বুখারেস্ট আদালত টেটের জব্দকৃত সম্পদ নিয়ে নতুন ট্রায়াল চালুর নির্দেশ দিয়েছে। জব্দকৃত সম্পদের মধ্যে আছে তার মিলিয়ন মিলিয়ন ডলার দামের গাড়িগুলো। মামলা চলছে টেটের ভাই ট্রিস্টান টেটের বিরুদ্ধেও। তিনিও আপিলে জয় পেয়েছেন। এই দুই ভাই ২০২৩ সালের ডিসেম্বরে প্রথম আপিল করেছিল। তবে তখন আপিলে হেরে যান তারা।

তবে সোমবার উচ্চ আদালতে জয় পান এই দুই ভাই।

এই রায়ের ফলে তারা এখন পুনরায় তাদের সম্পদ ফিরে পাওয়ার জন্য আইনি প্রক্রিয়া শুরু করতে পারবেন। এক টুইটার পোস্টে আদালতে আপিল জেতার কথা ঘোষণা করেন টেট। তিনি আরও বলেন, তার বিরুদ্ধে আনা কোনো অভিযোগ প্রমাণ করা সম্ভব নয়, কারণ এগুলো কখনও ঘটেইনি।
এর আগে গত এপ্রিল মাসে জেল থেকে মুক্তি পান অ্যান্ড্রু টেট ও তার ভাই ট্রিস্টান। এরপর থেকে তাদেরকে হাউস অ্যারেস্টে থাকতে হচ্ছে। তবে তারা সেখান থেকেই সোশ্যাল মিডিয়ায় সক্রিয় রয়েছেন। এই বৃটিশ-আমেরিকান সাবেক কিকবক্সার সোশ্যাল মিডিয়ার সবথেকে জনপ্রিয় ব্যক্তিদের একজন। বিশ্বজুড়ে কোটি কোটি মানুষ তাকে অনুসরণ করে। ৩৬ বছরের অ্যান্ড্রু টেটকে টুইটারে মিলিয়ন মিলিয়ন মানুষ অনুসরণ করেন।

যদিও বিভিন্ন সময় তার নানা মন্তব্যের কারণে সমালোচিত হতে হয়েছে তাকে। বিশেষ করে নারীদের বিষয়ে তার অবস্থান নিয়ে এখনও অনলাইনে অসংখ্য বিতর্ক দেখা যায়। একসময় ফেসবুক, টুইটার ও ইউটিউব থেকেও অ্যান্ড্রু টেটের একাউন্ট ব্যান করা হয়। তবে টুইটার কিনে নেয়ার পর টেটের একাউন্ট ফিরিয়ে দিয়েছেন সোশ্যাল মিডিয়াটির নতুন মালিক ইলন মাস্ক।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments