Saturday, January 28, 2023
spot_img
Homeজাতীয়আত্মসমর্পণ করার পর জামিন পেলেন ইশরাক

আত্মসমর্পণ করার পর জামিন পেলেন ইশরাক

বিএনপি নেতা প্রকৌশলী ইশরাক হোসেনের জামিন মঞ্জুর করেছেন আদালত। রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের সামনে গাড়ি পোড়ানোর মামলায় আদালতে আত্মসমর্পণ করার পর তাকে জামিন দেওয়া হয়।

রোববার দুপুরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরফাতুল রাকিব এ জামিন আদেশ দেন।

এর আগে ইশরাক আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে আদালত ওই আদেশ দেন। 

ইশরাকের আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ বিষয়টি জানিয়েছেন।

এর আগে গত বছরের ৫ ডিসেম্বর এ মামলায় ইশরাকের সময়ের আবেদন নামঞ্জুর করেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী। পরে ইশরাকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

গাড়ি পোড়ানোর এই মামলায় গত বছরের ৬ এপ্রিল দুপুরে রাজধানীর মতিঝিলের শাপলা চত্বর এলাকা থেকে ইশরাককে গ্রেফতার করে পুলিশ। ওইদিন দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে শ্রমিক দলের লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশ নেন তিনি। 

গ্রেফতারের পর ওইদিনই তাকে আদালতে হাজির করা হয়। আদালতে জামিন আবেদন করেন তার আইনজীবী। শুনানি শেষে জামিন নামঞ্জুর করে ইশরাককে কারাগারে পাঠান আদালত। মামলাটিতে বর্তমানে জামিনে ছিলেন খোকাপুত্র।

এরপর গত বছরের ৫ ডিসেম্বর তিনি আদালতে হাজির না হয়ে সময়ের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

মামলার অভিযোগে বলা হয়, ২০২০ সালের ১২ নভেম্বর ঢাকা-১৮ আসনের নির্বাচন বানচাল করার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের বিপরীত পাশে অগ্রণী ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের পুড়িয়ে মারার জন্য গাড়িতে আগুন ধরিয়ে দেন আসামিরা। এতে গাড়িতে থাকা যাত্রীরা অল্পের জন্য প্রাণে বেঁচে যান।

এ ঘটনায় ইশরাকসহ ৪২ জনের বিরুদ্ধে মতিঝিল থানায় মামলা দায়ের করেন মতিঝিল থানার এসআই আতাউর রহমান ভূঁইয়া।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments