Friday, December 3, 2021
spot_img
Homeআন্তর্জাতিকআজাদ কাশ্মীরে বাস খাদে পড়ে ২২ জন নিহত

আজাদ কাশ্মীরে বাস খাদে পড়ে ২২ জন নিহত

পাকিস্তানের আজাদ কাশ্মীরে একটি বাস দুর্ঘটনায় নারী ও শিশুসহ অন্তত ২২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৮ জন। বুধবার আজাদ জম্মু ও কাশ্মীরের সুধনটি জেলায় বাসটি উল্টে একটি গিরিখাদে পড়ে গেলে এই হতাহতের ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয়দের বরাত দিয়ে এ খবর দিয়েছে করাচিভিত্তিক গণমাধ্যম ডন।
খবরে জানানো হয়েছে, ৪০ সিটের বাসটি চলতে শুরু করার ৭ কিলোমিটার পরেই এতে যান্ত্রিক গোলযোগ দেখা দেয়। এতে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি প্রথমে বামদিকে থাকা পাহাড়ে আঘাত করে। এরপর হঠাৎ করেই এটি ঘুরে গিয়ে ডানদিকে থাকা গিরিখাদে পড়ে যায়। এই গিরিখাদটি ৫০০ মিটারেরও বেশি গভীর।
সেখানকার এক পাকোরা বিক্রেতা এই দুর্ঘটনা দেখে স্থানীয়দের জানান।মসজিদ থেকে মাইকে ঘোষণা দেয়া হলে গ্রামবাসী বাসের কাছে গিয়ে জড়ো হয়। সেখানকার ডেপুটি ইন্সপেক্টর জেনারেল রশিদ নাইম খান জানিয়েছেন, মোট ২২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ছাড়া আরও ৮ জন আহত হয়েছেন এ দুর্ঘটনায়।
উল্লেখ্য, পাকিস্তানের পাহাড়ি অঞ্চলগুলোতে প্রায়ই এ ধরনের দুর্ঘটনা হতে দেখা যায়। সেখানকার রাস্তাগুলোর অবস্থাও বেশ খারাপ। গত মাসেই আজাদ কাশ্মীরের নিলুম জেলায় বাস খাদে পড়ে শিক্ষার্থীসহ ৪ জন নিহত ও ৩২ জন আহত হন। এ ছাড়া একই মাসে মুজাফফরাবাদেও বাস খাদে পড়ে ১০ জন আহত হন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments