Wednesday, April 17, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAআকস্মিক ডাউনিং স্ট্রিট সফরে বারাক ওবামা

আকস্মিক ডাউনিং স্ট্রিট সফরে বারাক ওবামা

আকস্মিক ১০ ডাউনিং স্ট্রিট সফরে এলেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। এখানে তিনি বৃটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাকের সঙ্গে সাক্ষাৎ করেছেন। চা পান করেছেন। সোমবার বিকেলে ১০ ডাউনিং স্ট্রিটের দরজার দিকে যেতে যেতে হাস্যোজ্বল ওবামা হাত নাড়েন সাংবাদিকদের উদ্দেশে। তার মুখ থেকে ছিটকে পড়ে হাসি। অনলাইন ডেইলি মেইল এ খবর দিয়েছে। ওদিকে বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে তার খুব একটা কথা হয় না বলে খবর দিয়েছে এক্সিওস। তবে রুদ্ধদ্বার তারা প্রচুর কথা বলেন। ফলে তাদের মধ্যে বিরোধ সৃষ্টি হয়েছে বলে জল্পনা ছড়িয়ে পড়েছে। এমন অভিযোগ সোমবার উড়িয়ে দিয়েছে হোয়াইট হাউস।

প্রেস সেক্রেটারি ক্যারিন জ্যাঁ-পিয়েরে বলেন, দুই প্রেসিডেন্ট- ওবামা ও বাইডেনের মধ্যে চমৎকার ভাল সম্পর্ক আছে।

আপনারা কয়েক বছর ধরে তা দেখছেন। তারা দু’জন একটি পরিবারের মতো। সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা দায়িত্ব ছাড়ার পর প্রথম ২০২২ সালের এপ্রিলে হোয়াইট হাউসে প্রথম ফেরেন। সেটা ছিল অ্যাফোর্ডেবল কেয়ার অ্যাক্টকে সেলিব্রেট করতে। তখন তার সঙ্গে বাইডেনও ছিলেন।
ওবামার ডাউনিং স্ট্রিট সফর স্থায়ী হয় প্রায় এক ঘন্টা। এটাকে সৌজন্য সাক্ষাৎ বলে বর্ণনা করা হচ্ছে। প্রধানমন্ত্রী ঋষি সুনাকের সঙ্গে ওবামার এই প্রথম সাক্ষাৎ। এ সময় তারা কৃত্রিম বুদ্ধিমত্তা সহ বিভিন্ন ইস্যুতে আলোচনা করেন। তবে কি কথা হয়েছে সে বিষয়ে খুব কমই জানিয়েছে ১০ ডাউনিং স্ট্রিট। এই দুই নেতারই দুটি করে কন্যা আছেন। তারা নারীদের শিক্ষা ও সুযোগকে উৎসাহিত করা নিয়ে কথা বলেন।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments