Sunday, March 3, 2024
spot_img
Homeজাতীয়‘আইজিপির জার্মানি সফর নিয়ে বিভ্রান্তি সরকারি আদেশের ভুলে’

‘আইজিপির জার্মানি সফর নিয়ে বিভ্রান্তি সরকারি আদেশের ভুলে’

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের জার্মানি সফর সংক্রান্ত একটি সরকারি আদেশকে (জিও) কেন্দ্র করে ‘বিভ্রান্তির সৃষ্টি হয়েছে’ বলে জানিয়েছে পুলিশ। 

পুলিশ সদর দপ্তর জানিয়েছে, এ সফরকে কেন্দ্র করে যে সরকারি আদেশ বা জিও জারি হয়েছিল, তাতে অসাবধানতাবশত ভুল রয়েছে। 
 
শনিবার পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া অ্যান্ড পিআর) মো. কামরুজ্জামান এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, এ সফরকে কেন্দ্র করে যে সরকারি আদেশ বা  জিও জারি করা হয়েছিল তাতে ‘অসাবধানতাবশত ভুল’ রয়েছে। আপাতদৃষ্টিতে জিওটি পড়লে বোঝা যাবে, আইজিপি মহোদয় ১ লাখ বিছানার চাদর ও বালিশের কাভার কিনতে জার্মানি যাচ্ছেন। অথচ বিষয়টি তা নয়। চাদর ও বালিশের কাভার কোনোটিই বিদেশ থেকে আমদানি করা হচ্ছে না। ‘জিও’র শব্দগত বিন্যাসের কারণে এ ধরনের বিভ্রান্তি তৈরি হয়েছে।

মো. কামরুজ্জামান বলেন, পাবলিক প্রকিউরমেন্ট রুল (পিপিআর) অনুসরণ করেই কেনাকাটার কাজটি হচ্ছিল। এ ক্ষেত্রে যিনি বা যারা কিনছেন, তার বা তাদের উৎপাদনকারী প্রতিষ্ঠান এবং উৎপাদনসংশ্লিষ্ট কাঁচামাল প্রস্তুতকারী প্রতিষ্ঠান পরিদর্শনের বাধ্যবাধকতা আছে। এর অংশ হিসেবেই এ সফর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

গত ৭ ফেব্রুয়ারি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ মাহবুবুল আলম মজুমদার এ আদেশটি জারি করেন। 

সম্প্রতি বিভিন্ন গণমাধ্যমে সরকারি এই আদেশকে উদ্ধৃত করে খবর প্রকাশ হয় যে, পুলিশ সদস্যদের জন্য জার্মানি থেকে বালিশের ডাবল কাভারসহ ১ লাখ বিছানার চাদর কেনা হচ্ছে। আর এসব পণ্যের মান পরীক্ষা করতে পুলিশ প্রধান ড. বেনজীর আহমেদ জার্মানি যাচ্ছেন।

এর পরিপ্রেক্ষিতে পুলিশ সদর দপ্তর বলছে, সরকারি আদেশে অনিচ্ছাকৃত ভুল থেকে এই বিভ্রান্তির উৎপত্তি।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments