Friday, December 3, 2021
spot_img
Homeআন্তর্জাতিকআইএসের হামলায় তালেবানের সামরিক কমান্ডার নিহত

আইএসের হামলায় তালেবানের সামরিক কমান্ডার নিহত

আফগানিস্তানের রাজধানী কাবুলে ইসলামিক স্টেটের জিহাদিদের গুলি ও আত্মঘাতী বোমা হামলায় তালেবানের সামরিক কমান্ডার নিহত হয়েছে। মঙ্গলবার এক কাবুলের এক সামরিক হাসপাতালে হামলা করে ইসলামিক স্টেট। বুধবার তালেবানের পক্ষ থেকে জানানো হয়, ওই হামলা প্রতিহত করতে গিয়ে নিহত হয় হামদুল্লা মোখলেস। সে কট্টরপন্থী হাক্বানি নেটওয়ার্কের সদস্য এবং তালেবানের বিশেষ বাহিনীর কর্মকর্তা ছিল।

আরব নিউজের খবরে বলা হয়েছে, গত ২০ বছর ধরে মার্কিন বাহিনীর সঙ্গে যুদ্ধ করেছে তালেবান। মার্কিনিরা আফগানিস্তান ছেড়ে দেয়ার পর এখন ইসলামিক স্টেটের সঙ্গে নতুন যুদ্ধ লড়তে হচ্ছে কট্টর ইসলামপন্থী সংগঠনটিকে। ইসলামিক স্টেটের কারণে তালেবানের স্থিতিশীলতা ফিরিয়ে আনার চেষ্টা বিনষ্ট হচ্ছে। তালেবানকে টার্গেট করে একের পর এ হামলা চালিয়েই যাচ্ছে জিহাদি সংগঠনটি।মঙ্গলবারের ওই হামলায় নিহত হয়েছেন কমপক্ষে ১৯ জন।

গত আগস্টে ক্ষমতা দখলের পর হামদুল্লাহ মোখলেসই হচ্ছে নিহত হওয়া তালেবানের সবথেকে বড় নেতা। তালেবানের পক্ষ থেকে জানানো হয়েছে, সরদার দাউদ খান হাসপাতালে হামলা হয়েছে খবর পেয়েই সে সেখানে ছুটে যায়। তাকে থামানোর চেষ্টা করলে সে হেসে দেয়। পরিস্থিতি ঠান্ডা হলে জানা যায়, ইসলামিক স্টেটের হামলায় সে নিহত হয়েছে।

হামলার দায় স্বীকার করে নিজেদের টেলিগ্রাম চ্যানেলে বিবৃতি দিয়েছে ইসলামিক স্টেট। এতে জানানো হয়েছে, তাদের ৫ জিহাদি এই হামলা পরিচালনা করেছিল।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments