Saturday, April 20, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAআইএসের দুই শীর্ষ কর্মকর্তাকে হত্যার দাবি যুক্তরাষ্ট্রের

আইএসের দুই শীর্ষ কর্মকর্তাকে হত্যার দাবি যুক্তরাষ্ট্রের

সিরিয়ায় ইসলামিক স্টেটের দুই শীর্ষ কর্মকর্তাকে হত্যার দাবি করেছে যুক্তরাষ্ট্র। রোববার এক বিবৃতিতে যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ড এ তথ্য দিয়েছে। এতে জানানো হয়, পূর্ব সিরিয়ায় হেলিকপ্টার থেকে চালানো হামলায় জঙ্গি সংগঠনটির দুই নেতা নিহত হয়েছেন। এ খবর দিয়েছে সিএনএন।

মার্কিন গণমাধ্যমটি জানিয়েছে, বহুদিনের পরিকল্পনার ফসল এই সফল অভিযান। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এই অভিযানে শুধু টার্গেট করা সন্ত্রাসীরাই নিহত হয়েছেন। কোনো বেসামরিক হতাহত হননি। নিহত আইএস নেতাদের একজনের নাম আনাস। তিনি সিরিয়ার একজন আঞ্চলিক প্রধান। পূর্বাঞ্চলীয় প্রদেশগুলোতে জঙ্গি হামলার প্রধান মাস্টারমাইন্ড ছিলেন তিনি। মার্কিন সেন্ট্রাল কমান্ডের মুখপাত্র কর্নেল জো বুচিনো বলেন, এই আইএস নেতাদের মৃত্যুর ফলে সন্ত্রাসী সংগঠনটির হামলা চালানোর ক্ষমতা উল্লেখযোগ্যভাবে কমে যাবে। 

বহু বছর ধরে সিরিয়ায় রয়েছে মার্কিন সেনারা।

দেশটির দাবি, তারা সেখানে সন্ত্রাসবিরোধী অভিযান চালাচ্ছে। যদিও সিরিয়ার গণমাধ্যমগুলো মার্কিন সেনাদের বিরুদ্ধে খনিজ সম্পদ লুটের অভিযোগ করে আসছে। সম্প্রতি সিরিয়ার কুর্দি এলাকাগুলোতে সামরিক অভিযান পরিচালনা করে তুরস্ক। এতে মার্কিন সেনাদের নিরাপত্তাও হুমকির মুখে পড়ে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments