Sunday, September 24, 2023
spot_img

আইএফএ ২০২৩

গারমিনের স্মার্টওয়াচ

যাঁরা ফিটনেস ডাটা এবং নেভিগেশনের কাজে স্মার্টওয়াচ ব্যবহার করে থাকেন, তাঁদের জন্য গারমিনের ঘড়িগুলোর তুলনা নেই। নতুন দুটি মডেল, ভেন্যু ৩ এবং ৩এস উন্মোচন করেছে গারমিন। মডেল দুটিতে স্মার্টওয়াচের গতানুগতিক ফিচারগুলোর পাশাপাশি দেওয়া হয়েছে আরো উন্নত স্লিপ ট্র্যাকিং এবং এআই কোচিং ফিচার। ডিজাইনেও ভেন্যু ৩ ও ৩এস বাকি সব গোল স্মার্টওয়াচের থেকে এগিয়ে আছে।

মূল্য ধরা হয়েছে ৪৫০ ডলার।

সনির এক্সপেরিয়া ৫ মার্ক ৫

নতুন মডেলের স্মার্টফোন এনেছে সনি, নাম দেওয়া হয়েছে এক্সপেরিয়া ৫ মার্ক ৫। বাজারে ছোটখাটো স্মার্টফোনের চাহিদা খুব বেশি না থাকলেও সনি প্রতিবছরই সেরা ফ্ল্যাগশিপ হার্ডওয়্যার ব্যবহার করে ৬ ইঞ্চি এক্সপেরিয়া ৫ সিরিজ তৈরি করে, এবারও ব্যতিক্রম নয়। এক্সপেরিয়া ১ সিরিজের বিশ্বসেরা ক্যামেরা সিস্টেম, সর্বশেষ স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর এবং দ্রুত চার্জিং সুবিধা থাকছে এতে।দাম ৯৯৯ ইউরো।

জ্যাব্রার ওয়্যারলেস হেডসেট

ব্লুটুথ হেডসেট নির্মাতা জ্যাব্রা তাদের নতুন এলিট ১০ এবং এলিট ৮ অ্যাকটিভ ট্রু ওয়্যারলেস হেডসেট উন্মোচন করেছে। হেডফোন দুটির দাম ২৪৯ এবং ১৯৯ ডলার। জ্যাব্রার দাবি, তাদের ক্রেতারা হেডফোন নির্বাচনে সেটি দীর্ঘ সময় ব্যবহারে আরামদায়ক কি না সেটার ওপরই জোর বেশি দিয়ে থাকে।

তারা এলিট ১০ মডেলটি সেসব দিক বিবেচনা করেই নতুন করে ডিজাইন করেছে, যাতে চমৎকার সাউন্ডের পাশপাশি পরিধান করলে কানে অস্বস্তি না লাগে। এলিট ৮ অ্যাকটিভ ডিজাইন করা হয়েছে, যাতে স্পোর্টস থেকে ট্র্যাকিং ও ক্যাম্পিং করলেও সহজে কান থেকে খুলে না পড়ে বা চট করে ক্ষতিগ্রস্ত না হয়।

এলজির স্ট্যানবাইমি গো

রিচার্জেবল ব্যাটারিসমৃদ্ধ স্যুটকেস টিভি স্ট্যানবাইমি গো উন্মোচন করেছে এলজি। মাঝারি আকৃতির ব্রিফকেসের মধ্যে আছে ২৭ ইঞ্চি টাচস্ক্রিন টিভি, ব্যাটারি এবং স্পিকার। টিভিতে এয়ারপ্লে, গুগল ক্যাস্ট এবং ডলবি সাউন্ড দেওয়া আছে।এলজির নিজস্ব ওয়েবওএসচালিত ডিভাইসটিতে অ্যাপও ইনস্টল করা যাবে। এক চার্জে চলবে ৩ ঘণ্টা। দাম ধরা হয়েছে ৯৯৯ ডলার।

স্যামসাং ফুড

স্মার্ট ফ্রিজ, স্মার্ট ওভেন থেকে স্মার্ট ফোন—সব কিছু একসঙ্গে যাতে কাজ করতে পারে সে জন্য স্যামসাং তৈরি করেছে নতুন প্ল্যাটফরম, স্যামসাং ফুড। এতে করে ফ্রিজে কী কী আছে, বাসার কোন ডিভাইস কী কাজ করতে পারবে এবং ব্যবহারকারীর ডায়েট—সব মিলিয়ে রেসিপির সাজেশন পাওয়া যাবে, রান্নাও করা যাবে সহজে। বাজারের রিমাইন্ডার নিজ থেকেই ফোনে সেট হয়েও যাবে। ভবিষ্যতে প্ল্যাটফরমটি আরো কাজের হবে, জানিয়েছে স্যামসাং।

ডলবি নতুন প্ল্যাটফরম

তারহীন ডলবি সারাউন্ড সাউন্ড সেটআপ করা আরো সহজ করতে নতুন প্ল্যাটফরম ফ্লেক্সকানেক্ট ঘোষণা করেছে ডলবি। এতে করে যেকোনো ফ্লেক্সকানেক্টসমৃদ্ধ স্পিকার টিভির সঙ্গে সংযুক্ত করে সেটআপ করে নিলে পুরো রুমে ডলবি সারাউন্ড পাওয়া যাবে। বর্তমানে কাজটি করার জন্য বাড়তি স্পিকারের পাশাপাশি ডলবি সাউন্ডবারও কেনার প্রয়োজন হতো, এখন শুধু সারাউন্ড স্পিকার কিনলেই চলবে, সাউন্ডবার কেনার প্রয়োজন নেই। প্রথম ফ্লেক্সকানেক্ট প্ল্যাটফরম সমর্থিত টিভি বাজারে আনছে টিসিএল।

ফিলিপসের সিকিউরিটি ক্যামেরা

স্মার্টহোমের জন্য স্মার্ট লাইট, থার্মোস্ট্যাটের পাশাপাশি এবার সিকিউরিটি ক্যামেরা তৈরি শুরু করেছে ফিলিপস। তাদের ক্যামেরাগুলো তারহীনভাবে ভিডিও ফিড পাঠাতে পারে, সেটি পুরোপুটি এনক্রিপ্টেড। দাম শুরু হবে ২০০ ডলার থেকে। ক্যামেরার পাশাপাশি তারা অবশেষে হিউ সিরিজের একেবারে প্রথম বাল্ব থেকে বর্তমানের সব পণ্যকে স্মার্টহোম প্ল্যাটফরম ম্যাটারের সঙ্গে কাজ করার উপযোগী করে আপডেট করা হবে।

লেনোভোর লিজিয়ন গো

এএমডি জেড১ প্রসেসর, ৮.৮ ইঞ্চি ২কে রেজল্যুশনের ডিসপ্লে এবং ৪৯.২ ওয়াটআওয়ার ব্যাটারিসহ বহনযোগ্য গেমিং সিস্টেম লিজিয়ন গো উন্মোচন করেছে লেনোভো। সিস্টেমটিতে থাকছে উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেম, যাতে সব গেম চালানো যায়। কন্ট্রোলারগুলো খুলে ডিভাইসটি ট্যাবলেট হিসেবেও ব্যবহার করা যাবে। দাম শুরু ৬৯৯ ডলার থেকে। তার লিজিয়ন ৯আই সিরিজের গেমিং ল্যাপটপও উন্মোচন করেছে। ইন্টেল কোর আই৯১৩৯৮০-কে প্রসেসর এবং এনভিডিয়া আরটিএক্স ৪০৯০ জিপিউ থাকছে এতে। সিস্টেমটির সবচেয়ে বড় সুবিধা, এটি লিকুইড কুলিং প্রযুক্তি ব্যবহার করে থাকবে ঠাণ্ডা বাড়তি রেডিয়েটর ছাড়াই। মূল্য শুরু হবে চার হাজার ৩৯৯ ডলার থেকে।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments