Sunday, June 16, 2024
spot_img
Homeবিজ্ঞান ও প্রযুক্তিঅ্যাপলের প্রডাক্ট লঞ্চিং ইভেন্ট ৮ মার্চ

অ্যাপলের প্রডাক্ট লঞ্চিং ইভেন্ট ৮ মার্চ

মার্কিন প্রযুক্তি জায়ান্ট অ্যাপল নতুন বছরে ভক্তদের জন্য নিয়ে আসছে বেশ কয়েকটি নতুন পণ্য। এমনটাই শোনা যাচ্ছিল বেশ কিছুদিন থেকেই। পরবর্তী মাস অর্থাৎ মার্চে অ্যাপলের নতুন আইফোন এবং আইপ্যাডের পাশাপাশি ম্যাকবুকের হালনাগাদ সংস্করণ আসছে।

অ্যাপল বিশ্লেষক মার্ক গুরম্যানের তথ্যানুযায়ী, আগামী ৮ মার্চ একটি ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে নতুন ডিভাইসগুলোর ঘোষণা দেওয়া হবে। তবে এ বিষয়ে অ্যাপলের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

যেসব পণ্যের ঘোষণা আসতে পারে

আইফোন এসই ২০২২

আইফোন ১৩ সিরিজের পর বেশ গুঞ্জন উঠেছে আইফোন ১৪-এর আগমন নিয়ে। অ্যাপলপ্রেমীরা ধারণা করেছিলেন শিগ্গির হয়তো অ্যাপলের পরবর্তী সিরিজের আইফোন বাজারে উন্মোচন করবে। কিন্তু মার্চে আইফোন ১৪ আসছে না। এ জন্য সেপ্টেম্বর পর্যন্ত অপেক্ষা করতে হবে। মার্ক গুরম্যান বলছে, আগামী মাসের অনুষ্ঠানে অ্যাপলের কমমূল্যের স্মার্টফোন আইফোন এসই হালনাগাদের ওপর জোর দেওয়া হবে। এ আইফোনের ২০২০ সালের সংস্করণে ব্লাজিং ফাস্ট প্রসেসর, উন্নতমানের বডি এবং সলিড কানেক্টেভিটি পাওয়া যাবে, আইফোনটির দাম পড়বে ৩৯৯ ডলার। এ স্বল্পমূল্যের আইফোনে থাকতে পারে ৫জি সমর্থন। এ ছাড়া এ১৫ প্রসেসর এবং ক্যামেরাও উন্নত করা হবে।

ম্যাকবুক

বলা হচ্ছে অ্যাপল একটি নতুন এমটু অ্যাপল সিলিকন প্রসেসর আনবে। এটি হালনাগাদ করা ১৩ ইঞ্চির ম্যাকবুক প্রোতে যুক্ত করা হবে। তবে এর টাচ বারটি থেকে যাবে।

আইপ্যাড এয়ার

গত বছরটি ছিল নতুন আইপ্যাড মিনি এবং আইপ্যাড প্রোর। তাই ধারণা করা হচ্ছে, আইপ্যাডএয়ার এখন উন্মোচনের অপেক্ষায়। এ ছাড়া মিনি এবং প্রোতে এ১৫ চিপ যুক্ত করা হয়েছে। তবে মার্চে নতুন আইপ্যাড প্রো আসছে বলে আশা করা যাচ্ছে না।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments