Wednesday, July 17, 2024
spot_img
Homeকমিউনিটি সংবাদ USAঅবশেষে যুক্তরাষ্ট্রের সঙ্গে আনুষ্ঠানিক সংকেত বিনিময় হয়েছে: রাশিয়া

অবশেষে যুক্তরাষ্ট্রের সঙ্গে আনুষ্ঠানিক সংকেত বিনিময় হয়েছে: রাশিয়া

অবশেষে ইউক্রেনে মার্কিন যোদ্ধাদের ইস্যুতে রাশিয়া ও যুক্তরাষ্ট্র আনুষ্ঠানিক সংকেত বিনিময় করছে। রাশিয়ার উপ-পররাষ্ট্রমন্ত্রী সের্গেই রিয়াবকভের বরাত দিয়ে রুশ বার্তা সংস্থা আরআইএ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। খবর আল জাজিরার। 

সের্গেই রিয়াবকভের বরাত দিয়ে ইন্টারফ্যাক্স জানায়, মস্কো বিষয়টি গুরুত্বের সঙ্গে মোকাবেলা করার জন্য ওয়াশিংটনের তরফ থেকে তেমন সদিচ্ছা দেখেনি। 

এদিকে, ইউক্রেনের পূর্বাঞ্চল দোনেস্কে রাশিয়ার সেনাদের বিরুদ্ধে যুদ্ধ করতে গিয়ে আটক হওয়া মার্কিন দুই যোদ্ধাকে মৃত্যুদণ্ড দেওয়া হতে পারে বলে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ যে বক্তব্য দিয়েছেন তাকে বিপদসংকেত বলে উল্লেখ করেছেন হোয়াইট হাউস।

গত সপ্তাহে রাশিয়া জানিয়েছে, ইউক্রেনের সেনাবাহিনীর পক্ষ হয়ে রাশিয়ার বিরুদ্ধে যুদ্ধ করতে আসা আমেরিকার দুই যোদ্ধাকে আটক করা হয়েছে। 


ক্রেমলিন মুখপাত্র দিমিত্রি পেসকভ আমেরিকার ওই দুই নাগরিককে ‘ভাড়াটে’ হিসেবে উল্লেখ করে বলেন, তারা বেআইনি কর্মকাণ্ডে জড়িত ছিল এবং রাশিয়ার সেনাদের বিরুদ্ধে গুলিবর্ষণ করেছে। এখন তাদের নিজেদের অপরাধের দায় নিতে হবে।

পেসকভ সুস্পষ্ট করে বলেছিলেন, আটক দুই মার্কিন নাগরিক জেনেভা কনভেনশনের আওতায় আসবে না।কারণ তারা আমেরিকার নিয়মিত সেনা নয়। তাদের ভাগ্য নির্ধারিত হবে দোনবাসের আদালতে।

জন কিরবি বলেন, পেসকভের বক্তব্য থেকে আমরা এখনো নিশ্চিত নই যে, তারা সত্যিই কি আমেরিকার দুই নাগরিকের মৃত্যুদণ্ড দেবে, নাকি প্রেসিডেন্ট জো বাইডেন ও আমেরিকার জনগণকে কোনো সিগন্যাল দিতে চাইছেন।

RELATED ARTICLES
- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments